,

Notice :
«» ধর্মপাশায় বিদ্যুৎ সাব-স্টেশন নির্মাণকাজ দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে «» ৩০ তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট দিন : এমএ মান্নান «» মহাজোটের প্রার্থীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন : রনজিত চৌধুরী «» বিশ্বম্ভরপুরে স্বেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক লীগে যোগদান «» নৌকায় ভোট দিলে দেশে উন্নয়ন হয় : জয়া সেনগুপ্তা «» ছাতকে দুই জামায়াত নেতা গ্রেপ্তার «» ইতিহাসের তথ্যবিকৃতি কাম্য নয় «» মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার দৃপ্ত শপথে বিজয় দিবস উদযাপিত «» জুবিলী ও সতীশ চন্দ্র স্কুলের কোচিংবাজ শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের চিঠি «» সুনামগঞ্জ-৪ আসনকে উন্নয়নে বদলে দেবো : পীর মিসবাহ

সুনামগঞ্জ-১ : বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরা লন্ডনমুখী

বিশেষ প্রতিনিধি ::
বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে থেকেই বর্তমানে বিএনপি রাজনীতি অনেকটা নিয়ন্ত্রণ করছেন। লন্ডনে থেকেই আগামী সংসদ নির্বাচনের প্রার্থী ঠিক করছেন তিনি। এ কারণেই সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ-তাহিরপুর-ধর্মপাশা) আসনের সম্ভাব্য প্রার্থীরা এখন লন্ডনমুখী। তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করে প্রার্থীরা নিজেদের মনোনয়নের ব্যাপারে নিশ্চিত হতে চাইছেন বলে জানা গেছে।
হাওর অধ্যুষিত সুনামগঞ্জ-১ আসনটি জামালগঞ্জ-তাহিরপুর-ধর্মপাশা এই তিন উপজেলা নিয়ে গঠিত। ১৯৭৩ সাল থেকে এই আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী ৬বার, বিএনপি’র প্রার্থী ২বার এবং জাতীয় পার্টি ও সিপিবি জিতেছে ১বার করে। আসনটির ভোটার সংখ্যা প্রায় চার লাখ।
গুরুত্বপূর্ণ এই আসনে বিএনপি’র মনোনয়ন পেতে সক্রিয় অর্ধ ডজনেরও বেশি প্রার্থী। এর মধ্যে কয়েকজন লন্ডন প্রবাসীও আছেন। মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনায় আছেন, সাবেক এমপি জেলা বিএনপি’র সদস্য নজির হোসেন, জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ডা. রফিক চৌধুরী, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুল হক, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা ব্যারিস্টার হামিদুল হক আফিন্দী, যুক্তরাজ্যে হল্ডসিটি বিএনপি’র সভাপতি এম আবু হাসনাত কয়েস সহ বেশ কয়েকজন। শেষের দুইজন যুক্তরাজ্যেই স্থায়ীভাবে বসবাস করলেও সুনামগঞ্জ-১ আসনে নির্বাচন করতে আগ্রহী।
বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে বসবাস করায় এই আসনের অধিকাংশ প্রার্থীই এখন তারেক রহমানের সান্নিধ্য পেতে ব্যস্ত। অনেকেই বর্তমানে লন্ডনমুখী। সাবেক সংসদ সদস্য নজির হোসেন বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। তিনি তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎও করেছেন বলে জানা গেছে। লন্ডন প্রবাসী এক সাংবাদিক নজির হোসেনের তারেক রহমানের সঙ্গে সাক্ষাতের বিষয়টি তার ফেসবুকে আইডিতে স্ট্যাটাস দিয়ে নিশ্চিত করেছেন। তবে কি বিষয় নিয়ে সাক্ষাৎ করেছেন জানা যায়নি।
অন্যদিকে, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলের স্ত্রী, সন্তান লন্ডনে বসবাস করেন। তিনিও নিয়মিত সেখানে যাতায়াত করেন। নির্বাচনের শেষ মুহূর্তে তিনিও লন্ডনে অবস্থান করছেন। তারেক রহমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত এই নেতা আসন্ন নির্বাচনে মনোনয়ন লাভের জন্য মরিয়া হয়ে চেষ্টা করছেন। তবে তারেক রহমানের সঙ্গে তার সাক্ষাৎ হয়েছে কিনা এ ব্যাপারে তিনি মুখ খুলেননি।
অন্য দুই মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা ব্যারিস্টার হামিদুল হক আফিন্দী, যুক্তরাজ্যে হল্ডসিটি বিএনপি’র সভাপতি এম আবু হাসনাত কয়েসও লন্ডনে থেকে মনোনয়নের ব্যাপারে তৎপরতা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী