1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ১৪২তম জন্মবার্ষিকী পালন

  • আপডেট সময় শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
দক্ষিণ সুনামগঞ্জে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে বাংলা সাহিত্যের অপরাজেয় কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ১৪২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত স্মরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শ্যামল দেব।
জেলা উদীচী’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে শরৎ সাহিত্য সম্পর্কে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক সুখেন্দু সেন ও কবি ইকবাল কাগজী।
আরো বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত শিক্ষক রাধিকা রঞ্জন তালুকদার, বিনয় ভূষণ তালুকদার, মুহাম্মদ শাহজাহান, রিপন তালুকদার, রইসুজ্জামান, সঞ্জীব চন্দ্র দাস, সামিউল কবির, ফয়সল আহমদ, আল আমিন, বুরহান উদ্দিন, বেলাল আহমদ ও ছায়াদ হোসেন সবুজ।
সভায় বক্তারা বলেন, শরৎ সাহিত্যে গ্রাম বাংলার অসহায় বঞ্চিত ও অধিকারহারা মানুষের বেদনার যে কাহিনী উঠে এসেছে প্রায় দেড়শ বছরের ব্যবধানে সেই অবস্থা আজও প্রাসঙ্গিক। শরৎ সাহিত্য অধ্যয়নের সাথে সাথে বর্তমান সমাজ ব্যবস্থা ও গ্রামীণ জনজীবন সম্পর্কে স্পষ্ট ধারণা লাভ করে তা ইতিবাচকভাবে পরিবর্তনের জন্য সবাইকে সচেতন হতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com