,

Notice :
«» আলোকিত মানুষ ছাড়া একটি রাষ্ট্রের উন্নয়ন সম্ভব নয় : নাহিদ আফরোজ সুলতানা «» নারী এমপিরা সংসদে যোগ দিচ্ছেন আজ «» জেলা আইনজীবী সমিতি – জেলা ক্রীড়া সংস্থার প্রীতি ক্রিকেট ম্যাচ «» শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতায় সেরা সরকারি কলেজ, এসসি গার্লস ও দিরাই মডেল প্রাইমারি স্কুল «» সর্বস্তরে বাংলা ভাষা চালুর দাবিতে ছাত্র ইউনিয়নের প্রচারণা «» স্মার্টফোনের বদলে সন্তানের হাতে বই দিন : তথ্যমন্ত্রী «» কর্মসংস্থান বাড়ানোতে গুরুত্ব দিন «» হাওরের মাটি কাটা হচ্ছে কলমে! «» উপজেলা পরিষদ নির্বাচন : কেউ কাউকে ছাড় দিতে নারাজ «» সরেজমিন খরচার হাওরের ফসলরক্ষা বাঁধ : অপ্রয়োজনীয় প্রকল্পে সিকিভাগ কাজ হয়নি

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ১৪২তম জন্মবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার ::
দক্ষিণ সুনামগঞ্জে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে বাংলা সাহিত্যের অপরাজেয় কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ১৪২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত স্মরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শ্যামল দেব।
জেলা উদীচী’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে শরৎ সাহিত্য সম্পর্কে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক সুখেন্দু সেন ও কবি ইকবাল কাগজী।
আরো বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত শিক্ষক রাধিকা রঞ্জন তালুকদার, বিনয় ভূষণ তালুকদার, মুহাম্মদ শাহজাহান, রিপন তালুকদার, রইসুজ্জামান, সঞ্জীব চন্দ্র দাস, সামিউল কবির, ফয়সল আহমদ, আল আমিন, বুরহান উদ্দিন, বেলাল আহমদ ও ছায়াদ হোসেন সবুজ।
সভায় বক্তারা বলেন, শরৎ সাহিত্যে গ্রাম বাংলার অসহায় বঞ্চিত ও অধিকারহারা মানুষের বেদনার যে কাহিনী উঠে এসেছে প্রায় দেড়শ বছরের ব্যবধানে সেই অবস্থা আজও প্রাসঙ্গিক। শরৎ সাহিত্য অধ্যয়নের সাথে সাথে বর্তমান সমাজ ব্যবস্থা ও গ্রামীণ জনজীবন সম্পর্কে স্পষ্ট ধারণা লাভ করে তা ইতিবাচকভাবে পরিবর্তনের জন্য সবাইকে সচেতন হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী