,

Notice :
«» ধর্মপাশায় বিদ্যুৎ সাব-স্টেশন নির্মাণকাজ দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে «» ৩০ তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট দিন : এমএ মান্নান «» মহাজোটের প্রার্থীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন : রনজিত চৌধুরী «» বিশ্বম্ভরপুরে স্বেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক লীগে যোগদান «» নৌকায় ভোট দিলে দেশে উন্নয়ন হয় : জয়া সেনগুপ্তা «» ছাতকে দুই জামায়াত নেতা গ্রেপ্তার «» ইতিহাসের তথ্যবিকৃতি কাম্য নয় «» মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার দৃপ্ত শপথে বিজয় দিবস উদযাপিত «» জুবিলী ও সতীশ চন্দ্র স্কুলের কোচিংবাজ শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের চিঠি «» সুনামগঞ্জ-৪ আসনকে উন্নয়নে বদলে দেবো : পীর মিসবাহ

মৌলভীবাজারের তিনটি আদর্শ প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ

স্টাফ রিপোর্টার ::
মৌলভীবাজার জেলার তিনটি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালার নেতৃত্বে শনিবার দিনব্যাপী মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার জাতীয়ভাবে শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান চুনঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মৌলভীবাজার জেলার আদর্শ প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আমীর ছলফু সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো পরিদর্শন করেন। পরিদর্শন দল বিদ্যালয়ের পাঠদান, পাঠদানের পরিবেশ ও পারিপার্শ্বকতা, শিক্ষা উপকরণসহ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতিতে নেপথ্য উদ্যোগগুলো পর্যবেক্ষণ করেন এবং ওইসব বিদ্যালয়গুলোর শিক্ষক, শিক্ষার্থী ও এসএমসির সদস্যদের সঙ্গে কথা বলেন।
পরিদর্শন শেষে রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরিদর্শন দলে শিক্ষা অফিসার, সহকারি অফিসার, প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, সাংবাদিক ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা সঞ্চালনা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিক্ষা অফিসার নিরঞ্জন কুমার রায়।
সুনামগঞ্জ প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাজ্জাদ হোসাইন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনামুর রহিম বাবর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বজলুর রহমান, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল বারেক, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. অলিউল্লাহ, রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ কুমার চক্রবর্তী, বড়ঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতি রাণী দে, সাংবাদিক শামস শামীমসহ বড়ঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক, এসএমসি সদস্য এবং রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও এসএমসি সদস্যবৃন্দ। তাছাড়া মৌলভীবাজার জেলার কুলাউড়া প্রাথমিক বিভাগের সংশ্লিষ্টরাও পরিদর্শন দলকে নানাভাবে সহায়তা করেন।
পরিদর্শন শেষে দলনেতা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা বলেন, আমরা একটি বিশেষ উদ্দেশ্য নিয়ে এই মডেল বিদ্যালয়গুলো পরিদর্শন করেছি। আমরা যে দুটি প্রাথমিক বিদ্যালয়ের সংশ্লিষ্টদের নিয়ে পরিদর্শন করেছি তারা সরেজমিন দেখে এসেছেন বিদ্যালয়গুলোর আদর্শ হিসেবে গড়ে ওঠার নেপথ্য উদ্যোগগুলো। তারা এই অনুযায়ী কর্মপরিকল্পনা নিয়ে কাজ করবেন এবং নিজেদের সৃজনশীলতা যুক্ত করে নিজেদের বিদ্যালয়গুলোও এভাবে আকর্ষণীয় করবেন।
উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কমিউনিকেশন এন্ড সোসাল মবিলাইজেশন-এর আওতায় ‘শেয়ারিং বেস্ট প্র্যাক্টিস’ প্রকল্প থেকে আদর্শ বিদ্যালয়গুলো পরিদর্শন করেন সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী