,

Notice :
«» সোমবার শহীদ সিরাজ লেকে ‘ইত্যাদি’র দৃশ্যায়ন «» জামালগঞ্জের দৌলতা ব্রীজ মরণ ফাঁদ «» রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অ্যাড. রুমেন «» আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা «» ‘নীলাদ্রি’ নয় শহীদ সিরাজ লেক নামে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে প্রচারের জন্য স্মারকলিপি «» নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : সহকারি রির্টানিং অফিসারের কাছে অভিযোগ «» মুক্তিযুদ্ধের স্মৃতিসংরক্ষণ কর্মকে প্রবল ও বেগবান করুন «» কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা «» নির্বাচনী মাঠ ফাঁকা : প্রার্থীরা ঢাকায়, উৎকণ্ঠা উত্তেজনায় কাটছে প্রতি মুহূর্ত «» প্রশাসনের উদ্যোগ : প্রার্থীদের নির্বাচনী ব্যানার পোস্টার অপসারণ

আজ থেকে শহরে ইজিবাইক চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার ::
বিপজ্জনক ইজিবাইক (ব্যাটারিচালিত অটোরিকসা) আজ রোববার থেকে চলাচল বন্ধ হচ্ছে। গতকাল শনিবার শহরে দিনব্যাপী মাইকিং করে চালক ও মালিকদের ইজিবাইক নিয়ে রাস্তায় না নামার জন্য নির্দেশনা দিয়েছে সুনামগঞ্জ পৌরসভা। হাইকোর্টের এক আদেশের প্রেক্ষিতে ইজিবাইক চালানো শহরে নিষিদ্ধ করা হয়েছে বলে পৌরসভা সূত্রে জানা গেছে। তবে আজ থেকে শহরে প্রায় শতাধিক সিএনজি গাড়ি নামানো হচ্ছে বলে জানা গেছে।
সুনামগঞ্জ পৌরসভা সূত্রে জানা গেছে, ২০০৮ সাল থেকে শহরে ইজিবাইক চলাচল শুরু হয়। প্রতি বছর বাড়তে থাকে এই যানবাহন। ফলে এই বাহনের দাপটে বন্ধ হয়ে যায় রিকসা। প্রথমে যাত্রীদের কাছে সহজলভ্য হলেও এক পর্যায়ে বিপজ্জনক হয়ে দেখা দেয় এটি। বেপরোয়া ইজিবাইক প্রতিদিনই দুর্ঘটনা ঘটাচ্ছে। এতে বেশ কয়েকটি মর্মান্তিক মৃত্যুসহ হতাহতের ঘটনা ঘটেছে। যার ফলে নাগরিকরাও বিভিন্ন সময়ে বিপজ্জনক ইজিবাইক চলাচল বন্ধের দাবি জানিয়ে আসছেন। তাছাড়া হাইকোর্টেও এসব ইজিবাইক চলাচল বন্ধে নির্দেশনা রয়েছে। এই নির্দেশনা মেনে আজ রোববার থেকে শহরে ইজিবাইক চালানো বন্ধের নির্দেশ দিয়েছেন জেলা ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। গতকাল শনিবার এক জরুরি বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানিয়েছেন সংগঠনের সভাপতি সোহেল আহমদ ও সাধারণ সম্পাদক মো. আনোয়ার মিয়া।
জানা গেছে, অটোটেম্পু হিউম্যান হলার এই সুযোগে প্রায় ২০০ সিএনজি শহরে পাবলিক পরিবহন হিসেবে চলাচলের সিদ্ধান্ত নিয়েছে। ইজিবাইক বন্ধ নির্দেশের পাশাপাশি তারা আজ থেকে শহরে সিএনজি নামাবে বলে জানিয়েছে।
এদিকে হঠাৎ ইজিবাইক বন্ধ হলে নাগরিকরা দুর্ভোগে পড়তে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। তাই তারা এই দুর্ভোগ থেকে রক্ষায় শহরে সিএনজি গাড়ি দিয়ে যাত্রী পরিবহনের দাবি জানিয়েছেন।
জেলা ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্যপরিষদের সভাপতি সোহেল আহমদ বলেন, হাইকোর্টের আদেশের প্রতি শ্রদ্ধা রেখে পৌরসভার এই নির্দেশনা মেনে আমরা আজ রোববার থেকে ইজিবাইক চালানো বন্ধের জন্য চালক ও মালিকদের অনুরোধ জানিয়েছি। এই আহ্বান না মানলে আইনগত ব্যবস্থা নিবে কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী