,

Notice :

বিশ্বম্ভরপুরে কবরস্থানের জায়গা দখলের পাঁয়তারা

বিশ্বম্ভরপুর প্রতিনিধি ::
বিশ্বম্ভরপুরে দশঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে কবরস্থানের জায়গা দখলের পাঁয়তারার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বিদ্যালয়টির ভূমিদাতা মরহুম ফসর আলী মড়লের পুত্রবধূ ফরিদা বেগম গত মঙ্গলবার বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন।
জানা যায়, উপজেলার পলাশ ইউনিয়নের দশঘর গ্রামে প্রতিষ্ঠিত দশঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণের জন্য মেরুয়াখলা মৌজাস্থ ৮১৪৫ ও ৮১৪৬ দাগে ১৫ শতক ভূমি দান করা হয়। এই ভূমিতে একটি ভবন নির্মাণ করা হয়। মালিকানা ভূমির অবশিষ্ট জায়গায় দাতা ও দাতার স্ত্রীকে কবর দেওয়া হয়। কিন্তু স্কুল কমিটির সভাপতি নুরুল ইসলাম ও প্রধান শিক্ষক ইউসুফ আলীর নির্দেশে স্কুলের দপ্তরি কোমলমতি শিশুদের নিয়ে গত ৯ সেপ্টেম্বর কবরের ইট খুলে ফেলে। অভিযোগকারী বাধা নিষেধ করলেও বাধা উপেক্ষা করে উল্টো হুমকি দেয়া হয়।
এ বিষয়ে প্রধান শিক্ষক ইউসুফ আলী জানান, কে ভেঙেছে আমি দেখি নাই। তবে কবরস্থান ভাঙ্গার জন্য কমিটির রেজুলেশন হয়েছে।
সভাপতি নুরুল ইসলাম জানান, কবরস্থানটি ভাঙার জন্য স্কুল কমিটির রেজুলেশন হয়েছে। ছাত্র-ছাত্রীরা ভেঙেছে, দফতরির কোন বিষয় না। দফতরি নয়ন আমার ছেলে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, দপ্তরির নির্দেশে আমার ইট খুলেছি, দপ্তরি নিজেও কবরের ইট খুলেছেন।
দপ্তরি মোবারক হোসেন নয়ন জানান, আমি কবরস্থান ভাঙিনি, কে ভেঙেছে আমি দেখিনি।
এ বিষয়ে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করা হয়েছে। উপজেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে বিষয়টি তদন্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী