,

Notice :

হঠাৎ ঝড়ে ক্ষয়-ক্ষতি


স্টাফ রিপোর্টার ::

সুনামগঞ্জের বিভিন্ন এলাকায় প্রচ- ঝড়ে ঘরবাড়ি, দোকানঘর, গাছপালাসহ নানা ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে। সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের জয়নগর বাজার ও গৌরারং ইউনিয়নের দুটি গ্রামে ঝড়ে বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে। সোমবার ভোররাতের ঝড়ে এসব ক্ষয়-ক্ষতি হয় বলে এলাকাবাসী জানিয়েছেন।
সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বেড়াজালি ও ইসলামগঞ্জ বাজারের উপর দিয়ে ঝড় বয়ে যায়। এতে ইসলামগঞ্জ বাজারের ২০টি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে। ল-ভ- করে ফেলেছে বেড়াজালি গ্রামের কয়েকটি বাড়িঘর। হঠাৎ এ ঝড়ে ব্যবসায়ীদের প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। এদিকে একই সময়ে জয়নগর বাজারে ব্যবসায়ী লুৎফুর রহমান, আলেক উদ্দিনসহ কয়েকজনের দোকানঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বাজারের স্কুল লাগোয়া এলাকায় বেশ কিছু গাছপালাও ভেঙে পড়েছে। দক্ষিণ সুনামগঞ্জের কান্দাগাঁও গ্রামে একটি রাইস মিলও ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।
গৌরারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফুল মিয়া বলেন, আমার এলাকায় বেশ কিছু ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি তালিকা করে সহায়তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখব।
এদিকে মঙ্গলবার সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহ ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী