1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক সমিতির মানববন্ধন

  • আপডেট সময় মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮

সিলেট প্রতিনিধি ::
বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে ৩য় ধাপে জাতীয়করণ বঞ্চিত সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ৯ জানুয়ারি এক ঐতিহাসিক ঘোষণায় ২৬ হাজার ১শ ৯৩টি বিদ্যালয় জাতীয়কণের ঘোষণা দেন। ঐ ঘোষণার পরে ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত ৪ হাজার ১শ ৫৯টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত। এসকল বিদ্যালয়ে প্রায় ১০ লক্ষ শিক্ষার্থী উপবৃত্তি ও মিডডে মিল্ক ব্যবস্থা থেকে বঞ্চিত। এর মধ্যে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করলেও এর কোন প্রতিকার পাওয়া যায়নি। বক্তরিা আরো বলেন, বিদ্যালয় কর্মরত শিক্ষকবৃন্দ বিনা বেতনে পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আন্দোলনকারীরা প্রধানমন্ত্রীর কোন আশ্বাস না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
গত ৬ সেপ্টেম্বর ঘোষিত জাতীয় প্রেসক্লাবের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনকালে জাতি গঠনের মূল কারিগর প্রাথমিক শিক্ষকদের উপর পুলিশের লাঠি চার্জ ও নেতৃবৃন্দকে গ্রেফতার করায় তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। মানববন্ধন শেষে সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের কাছে স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com