,

Notice :
«» সোমবার শহীদ সিরাজ লেকে ‘ইত্যাদি’র দৃশ্যায়ন «» জামালগঞ্জের দৌলতা ব্রীজ মরণ ফাঁদ «» রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অ্যাড. রুমেন «» আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা «» ‘নীলাদ্রি’ নয় শহীদ সিরাজ লেক নামে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে প্রচারের জন্য স্মারকলিপি «» নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : সহকারি রির্টানিং অফিসারের কাছে অভিযোগ «» মুক্তিযুদ্ধের স্মৃতিসংরক্ষণ কর্মকে প্রবল ও বেগবান করুন «» কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা «» নির্বাচনী মাঠ ফাঁকা : প্রার্থীরা ঢাকায়, উৎকণ্ঠা উত্তেজনায় কাটছে প্রতি মুহূর্ত «» প্রশাসনের উদ্যোগ : প্রার্থীদের নির্বাচনী ব্যানার পোস্টার অপসারণ

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে জানতে হবে : জেলা প্রশাসক

দোয়ারাবাজার প্রতিনিধি ::
জেলা প্রশাসক আব্দুল আহাদ বলেছেন শুধু প্রাতিষ্ঠানিক পড়াশোনা করলেই চলবেনা। পড়াশোনার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে জানতে হবে। সর্বক্ষেত্রেই শিক্ষার দরকার আছে।’
সোমবার দুপুরে দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়ন পরিষদ কর্তৃক তরুণ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধ বিষয়ক জ্ঞান ও চেতনা বৃদ্ধির লক্ষ্যে মুক্তিযোদ্ধাদের সম্মাননা এবং ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ বিষয়ক কুইজের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মামুুনুর রশীদের সভাপতিত্বে এবং সুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল আহাদ আরো বলেন, ‘আমাদের মধ্যে দেশ প্রেমের কিছুটা ঘাটতি থাকতে পারে, কিন্তু মুক্তিযোদ্ধাদের মধ্যে দেশপ্রেমের ঘাটতি নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উৎপাদনশীল দেশের তালিকায় সমীহ জাগানীয়া একটি নাম। দেশের মানুষের মাথাপিছু আয়, শিক্ষার হার, বিদ্যুতের উৎপাদন বেড়ায় মানুষের জীবনেও পরিবর্তন এসেছে। সভায় মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বীরপ্রতীকের দাবির প্রেক্ষিতে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ অচিরেই টেংরা বাজারে মুক্তিযোদ্ধাদের নামে একটি যাত্রী ছাউনি নির্মাণের আশ্বাস দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বীরপ্রতীক, দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার বিশ্বাস, সহকারি কমিশনার আফিস আল জিনাদ, হাসান আব্দুল্লাহ মাহমুদ, আকলিমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শামীমুল ইসলাম শামীম, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফয়জুর রহমান, টেংরা মাধ্যমিক বিদ্যালয়েয় প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। এবং বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বিষয়ক কুইজ -২০১৮ এর বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী