,

Notice :
«» সোমবার শহীদ সিরাজ লেকে ‘ইত্যাদি’র দৃশ্যায়ন «» জামালগঞ্জের দৌলতা ব্রীজ মরণ ফাঁদ «» রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অ্যাড. রুমেন «» আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা «» ‘নীলাদ্রি’ নয় শহীদ সিরাজ লেক নামে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে প্রচারের জন্য স্মারকলিপি «» নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : সহকারি রির্টানিং অফিসারের কাছে অভিযোগ «» মুক্তিযুদ্ধের স্মৃতিসংরক্ষণ কর্মকে প্রবল ও বেগবান করুন «» কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা «» নির্বাচনী মাঠ ফাঁকা : প্রার্থীরা ঢাকায়, উৎকণ্ঠা উত্তেজনায় কাটছে প্রতি মুহূর্ত «» প্রশাসনের উদ্যোগ : প্রার্থীদের নির্বাচনী ব্যানার পোস্টার অপসারণ

গান গেয়ে জীবন চলে রানু দাসের


জগন্নাথপুর প্রতিনিধি ::

জগন্নাথপুরে জন্ম থেকে দুই চোখ অন্ধ ব্যক্তিটি ভিক্ষাবৃত্তি না করে গান গেয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। তাঁর গান শুনে মানুষ মুগ্ধ হয়ে থাকে টাকা দিয়ে থাকেন। এভাবে তিনি তাঁর সংসারের ভরন-পোষণ করেন। তাঁর নাম বাউল রানু দাস। তিনি নবীগঞ্জ উপজেলার পাঞ্জারাই গ্রামের মৃত অবনী দাসের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের গোপরাপুর গ্রামে তাঁর বোনের বাড়িতে স্ত্রী ও ২ সন্তানকে নিয়ে বসবাস করে আসছেন।
মঙ্গলবার স্থানীয় গোপরাপুর বাজারে কথা হয় সবার প্রিয় বাউলশিল্পী রানু দাসের সাথে। এ সময় রানু দাস বলেন, ভিক্ষা করতে চাই না। নিজে উপার্জন করে সম্মানের সাথে বাঁচতে চাই। যে কারণে গান গেয়ে মানুষের মন জয় করে থাকি। এতে মানুষ খুশি হয়ে যা দেন তা দিয়ে কোন রকমে আমার সংসার চলে। তিনি বলেন, এবার সরকারের পক্ষ থেকে আমাকে একটি ঘর দেয়া হয়েছে। তবে কোন প্রতিবন্ধী ভাতা পাই না। তাই প্রতিবন্ধী ভাতা পাওয়ার জন্য আমি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী