,

Notice :
«» সোমবার শহীদ সিরাজ লেকে ‘ইত্যাদি’র দৃশ্যায়ন «» জামালগঞ্জের দৌলতা ব্রীজ মরণ ফাঁদ «» রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অ্যাড. রুমেন «» আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা «» ‘নীলাদ্রি’ নয় শহীদ সিরাজ লেক নামে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে প্রচারের জন্য স্মারকলিপি «» নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : সহকারি রির্টানিং অফিসারের কাছে অভিযোগ «» মুক্তিযুদ্ধের স্মৃতিসংরক্ষণ কর্মকে প্রবল ও বেগবান করুন «» কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা «» নির্বাচনী মাঠ ফাঁকা : প্রার্থীরা ঢাকায়, উৎকণ্ঠা উত্তেজনায় কাটছে প্রতি মুহূর্ত «» প্রশাসনের উদ্যোগ : প্রার্থীদের নির্বাচনী ব্যানার পোস্টার অপসারণ

২০২১ সালে দেশের প্রতিটি ঘর হবে আলোকিত : প্রধানমন্ত্রী

সুনামকণ্ঠ ডেস্ক ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। ২০২১ সালে দেশের প্রতিটি ঘর হবে আলোকিত। একটি ঘরও অন্ধকার থাকবে না।
বৃহ¯পতিবার দুপুরে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, সরকার ২০২১ সালে ২৪ হাজার, ২০৩০ সালে ৪০ হাজার এবং ২০৪১ সালে ৬০ হাজার বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। আমাদের অগ্রযাত্রা অব্যাহত রেখে আজকের শিশুরা ভবিষ্যতে সারাবিশ্বের সঙ্গে প্রতিযোগিতা টিকতে পারে এমন বাংলাদেশ গড়ে তুলবে।
ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় অনুষ্ঠিত এ আয়োজনে সভাপতিত্ব করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাওয়াস। এছাড়া বিদ্যুৎ জ্বালানি খাতের অগ্রগতির ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে দেশের ৯০ ভাগ মানুষ বিদ্যুৎ ব্যবহার করছে। দেশে বর্তমানে গ্রাহক সংখ্যা ৩ কোটি। প্রতি কিলোওয়াট বিদ্যুতের উৎপাদন খরচ পড়ে ৬ দশমিক ২৫ পয়সা। আর আমরা সেটা গ্রাহকের কাছে বিক্রি করি ৪ দশমিক ৮২ পয়সায়। বাকি টাকা আমরা ভর্তুকি দিয়ে থাকি। বিদ্যুতের উৎপাদন খরচও আমরা গ্রাহকের কাছ থেকে নিচ্ছি না। কিন্তু ভবিষ্যতে এ সুযোগ কিন্তু থাকবে না।
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে সকল গ্রাহককে অনুরোধ জানান প্রধানমন্ত্রী। সিস্টেম লস কমিয়ে আনার কথা উল্লেখ করেন শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষ যেন ভবিষ্যতে উন্নত জীবন পায়, সুন্দর জীবন পায় সে লক্ষ্য মাথায় রেখে আমরা কাজ শুরু করেছি।
ভবিষ্যৎ প্রজন্মকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আমরা ইতোমধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সুফল পাওয়া শুরু করেছি। সম্প্রতি সাফ গেমসের ভুটান ও বাংলাদেশের মধ্যকার ফুটবল ম্যাচ এ স্যাটেলাইটের মাধ্যমে বিটিভি প্রদর্শন করেছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিদ্যুৎ বিষয়ক এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক ই এলাহী চৌধুরী, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম এমপি বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী