,

Notice :

ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের ঝুঁকিপূর্ণ ব্রিজগুলো নতুন করে নির্মাণ হবে

ছাতক প্রতিনিধি ::
ছাতকে নিরাপদ সড়ক নিশ্চিতকরণ সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, আমাদের দেশে সড়কগুলোতে গাড়ি চলাচলের আরো বহুবিধ কাজে ব্যবহার করা হয়। বিশ্বের অন্য কোন দেশেই এমন অবস্থা নেই। সড়কের পাশ দখল করে ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে তোলা, সড়কের উপর বাজার, গোচারণ, সভা-সমাবেশ, ধান-খড় শুকানোসহ বিভিন্ন কাজে সড়ক ব্যবহার করা হচ্ছে। এ বিষয়গুলোও দুর্ঘটনার জন্য দায়ী। নিরাপদ সড়ক চাই নামে শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে একটি মহল রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছিল। শিক্ষার্থীদের উস্কানী দিয়ে আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল এ মহল।
তিনি বলেন, নিরাপদ সড়ক সকল শ্রেণি-পেশার মানুষের কাম্য। সড়কে ফিটনেসসম্পন্ন গাড়ি, দক্ষ চালক এবং সড়ক ও ট্রাফিক আইন যথাযথ পালন করলেই সড়ক দুর্ঘটনা অনেকটাই লাঘব করা সম্ভব হবে। তিনি বলেন, ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের ঝুঁকিপূর্ণ সবগুলো ব্রিজ নতুন করে নির্মাণের বিষয়টি সম্প্রতি একনেকের বৈঠকে পাস হয়েছে। ব্রিজগুলো নতুন করে নির্মাণ হবে।
গতকাল মঙ্গলবার সকালে ছাতক উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারীর সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা বিজিত রঞ্জন কর-এর পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় মূল বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) সোনিয়া সুলতানা, অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ, সহকারি পুলিশ সুপার দুলন মিয়া, সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, ডা. রাজিব চক্রবর্ত্তী, আওয়ামী লীগ নেতা সৈয়দ আহমদ, প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর-রশীদ, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ প্রমুখ।
এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদ করিম সিদ্দিকী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাহাব উদ্দিন, প্রধান শিক্ষক মঈনুল হুসেন চৌধুরী, প্রধান শিক্ষক আব্দুর রশীদ, প্রধান শিক্ষক নিত্যরঞ্জন দাস, মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফা, এসএসকেএস সূর্যের হাসি ক্লিনিকের পরিচালক স্বপ্না বেগম, আওয়ামী লীগ নেতা চান মিয়া চৌধুরী, সামছুজ্জামান রাজা, ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির, আওলাদ হোসেন মাস্টার, আব্দুল হেকিম, মুরাদ হোসেন, বিল্লাল আহমদ, উলামালীগ নেতা মাওলানা মাহফুজুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বাবুল রায়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী ওবায়দুর রউফ বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক কবির আহমদ, আব্দুস ছালাম মেম্বার, আব্দুল কদ্দুছ মেম্বার, আব্দুল মালিক মেম্বার প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী