1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রঙ্গারচর প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

  • আপডেট সময় শনিবার, ১৮ আগস্ট, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের রঙ্গারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত মা সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আব্দুল কাইয়ুম।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নিগার সুলতানা কেয়া। তিনি তার বক্তব্যে বলেন, ছেলে-মেয়েদের লেখাপড়া শিখিয়ে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব হল বিশেষ করে মা’দের। আমাদের বাবারা যতটুকু দায়িত্ব পালন করেন তার চেয়ে বেশি দায়িত্ব পালন করেন আমরা যারা ‘মা’ আছি তাঁরা। সন্তানদের লেখাপড়ায় মা’দের ভূমিকাই অগ্রগণ্য। এ জন্য প্রত্যেক মা-কে অবশ্যই সচেতন হতে হবে।
পরে তিনি শিক্ষা উপকরণ তুলে দেন প্রধান শিক্ষক শারমিন জাহান মনিরার হাতে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার এনামুর রহিম বাবর ও রঙ্গারচর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হাই।
আব্দুল হাই তাঁর বক্তব্যে ইউনিয়নের বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট নিরসনে উপস্থিত উপজেলা শিক্ষা অফিসারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সবকটি বিদ্যালয়ে শিক্ষক সংকট থাকায় পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহ্বান জানান।
বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ফারজানা ইয়াসমিনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শারমিন জাহান মনিরা।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল মোক্তাদির, রঙ্গারচর-হরিনাপাটী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ফারুক আহমদ, মো. সিরাজুল ইসলাম, মো. আলী হোসেন তুষার, মো. রইছ আলী, ইউপি সদস্য মো. জহুরুল হক, মো. শরকত আলী, মো. আবু তাহের প্রমুখ।
পরে সদ্য প্রয়াত বিদ্যালয়ের (অব.) সহকারি শিক্ষক জান্নাতুন নাহার আফিন্দীর অকাল প্রয়াণে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আজমল হোসেন। পরে মৃত্যু স্মরণিকা তুলে দেন জান্নাতুন নাহার আফিন্দীর কন্যা তাসমুহা সোবহান-এর কাছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com