1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মুক্তিযোদ্ধাদের চিকিৎসা : পৌনে ৮ কোটি টাকা পেল ৪৯৬ হাসপাতাল

  • আপডেট সময় শনিবার, ১৮ আগস্ট, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসায় সাত কোটি ৮২ লাখ টাকা পেল ৪৯৬টি সরকারি হাসপাতাল। দেশের সরকারি হাট-বাজারের ইজারালব্ধ আয়ের ৪ শতাংশ অর্থের তহবিল থেকে হাসপাতালগুলোকে বরাদ্দ দিয়ে আদেশ জারি করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। হাট-বাজার ইজারা নীতিমালা অনুযায়ী, আয়ের ৪ শতাংশ মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করতে হবে।
গত ২২ জুলাই মুক্তিযোদ্ধাদের সবপর্যায়ের সরকারি হাসপাতালে বিনামূল্যে বা স্বল্পমূল্যে চিকিৎসা সুবিধা দিতে স্বাস্থ্যসেবা বিভাগ এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
চুক্তি অনুযায়ী উপজেলা, জেলা, বিভাগীয় ও বিশেষায়িত সরকারি হাসপাতালে আগেই অর্থ বরাদ্দ দিয়ে রাখবে সরকার। এসব হাসপাতালে মুক্তিযোদ্ধারা ৫০ হাজার টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন।
সেই চুক্তি অনুযায়ী এখন হাসপাতালগুলোকে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।
১৪টি বিশেষায়িত হাসপাতালকে তিন কোটি ১৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এক্ষেত্রে হাসপাতালগুলোকে সর্বোচ্চ ৩০ লাখ টাকা ও সর্বনি¤œ ১৫ লাখ টাকা দেয়া হয়েছে।
১০টি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালকে পাঁচ লাখ টাকা করে মোট ৫০ লাখ টাকা দেয়া হয়েছে। ৫১টি জেলা সদর হাসপাতালকে ৭৬ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। প্রতিটি জেলা সদর হাসপাতাল দেড় লাখ টাকা করে পেয়েছে।
৪২১টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে তিন কোটি ৪০ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। এক্ষেত্রে ৫০ থেকে এক লাখ টাকা দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com