1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিএনপি’র রাজনীতি : সাত দিনের মাথায় দুই উপজেলা কমিটি বাতিলের নির্দেশ

  • আপডেট সময় শনিবার, ১৮ আগস্ট, ২০১৮

সাজ্জাদ হোসেন শাহ্ ::
১২ আগস্ট তৃণমূল নেতৃবৃন্দকে অবগত না করে এবং বর্তমান কমিটির সঙ্গে কোনরূপ কথা না বলে জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির কমিটির অনুমোদন দেওয়ায় ক্ষুব্ধ হয়ে ওঠেছেন নেতাকর্মীরা। দুই উপজেলার বঞ্চিত নেতাকর্মীরা কেন্দ্র বরাবর কমিটি বাতিলের দাবিতে চিঠি দিয়েছেন। সর্বশেষ শনিবার কেন্দ্রীয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসভবনেও এ বিষয়ে জরুরি সভা হয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর হঠাৎ ঘোষিত কমিটি বাতিলের নির্দেশনা দিয়েছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।
জানা যায়, গত ১২ আগস্ট সুনামগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল হঠাৎ করে জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলার কমিটি অনুমোদন করেন। কমিটি ঘোষণায় দলীয় গঠনতন্ত্র মানা হয়নি বলে অভিযোগ করেছেন বঞ্চিত ও ত্যাগী নেতাকর্মীরা। এ ব্যাপারে একটি পক্ষ কেন্দ্রে চিঠি দিয়েছেন।
শনিবার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসভবনে বঞ্চিত নেতাকর্মীরা বৈঠকও করেছেন। বৈঠকে জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাবেক এমপি নজির হোসেন উপস্থিত ছিলেন বলে জানা গেছে।
নতুন কমিটিতে তাহিরপুর উপজেলায় নুরুল ইসলামকে সভাপতি ও জুনাব আলীকে সাধারণ সম্পাদক করে ১৭৩ সদস্যবিশিষ্ট ও জামালগঞ্জে সাবেক ইউপি চেয়ারম্যান নূরুল হক আফিন্দীকে সভাপতি ও শাহ্জাহান মিয়াকে সাধারণ সম্পাদক করে ১৬১ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন করা হয়। কমিটি অনুমোদনের পর থেকেই জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা বিএনপির ত্যাগী নেতা-কর্মীদের নানাভাবে চরম ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে কমিটি বাতিলের দাবি জানিয়েছেন। অভিযোগ উঠে কমিটিতে মৃত, প্রবাসী ও বিতর্কিতরা স্থান পেয়েছেন।
শনিবারের ঢাকার বৈঠকে উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা বিএনপির সভাপতি নুরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিন, সাবেক সহ সভাপতি রাখাব উদ্দিন, বিএনপি নেতা ফেরদৌস আলম, মেহেদী হাসান উজ্জ্বল, চাঁন মিয়া মাস্টার, কামাল পাশা প্রমুখ। তাছাড়া জামালগঞ্জের নেতাকর্মীদের মধ্যে জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নূরুল হক আফিন্দী, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালিক, বিএনপি নেতা ওয়ালী উল্লা সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলা বিএনপির ত্যাগী ও বঞ্চিত নেতাকর্মীরা জানান, বৈঠকে মহাসচিব সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনকে (গতকাল) শনিবারের মধ্যে নতুন কমিটি বাতিলের কথা বলেছেন। তাছাড়া কমিটি দেওয়া হলে কেন্দ্রের সঙ্গেও কথা বলার নির্দেশনা দিয়েছেন তিনি।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বর্তমানে সক্রিয় রাজনীতিতে রাজপথে সোচ্চার একটি কমিটিকে পাশ কাটিয়ে এই মুহূর্তে নতুন কোন কমিটি দেয়ার দরকার ছিল না। এই কমিটি বর্তমানে সক্রিয় আছে। এখন আমাদের দায়িত্ব হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে জেল থেকে মুক্ত করা। কিন্তু তা না করে কমিটি দেওয়ার নামে আমাদের আরো বিভক্ত করা হয়েছে।
জামালগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালিক বলেন, জেলা বিএনপির সভাপতি ও সম্পাদক দলীয় নীতিমালা অনুসরণ না করে তাদের ব্যক্তিগত পছন্দের নেতাদের নিয়ে কমিটি করেছেন। এই কমিটি দলীয় গঠনতন্ত্র পরিপন্থী। তিনি আরো বলেন, নতুন কমিটি বাতিল করে চলমান কমিটি বহাল রাখার জন্য আমরা মহাসচিবকে অনুরোধ জানিয়েছি। তিনি তৎক্ষণাত সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনকে আজকের (শনিবার) মধ্যে নতুন কমিটি বাতিলের চিঠি ইস্যু করে চলমান কমিটিকে অবগত করার জন্য নির্দেশ প্রদান করেন।
এ বিষয়ে সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা নিজেরা বসে একটি সিদ্ধান্ত নেব। তারপর প্রেস রিলিজের মাধ্যমে আপনাদেরকে জানানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com