1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মির্জা ফখরুল বেপরোয়া গাড়িচালকের মতো : সেতুমন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বেপরোয়া গাড়িচালকের সঙ্গে তুলনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও চালকদের গাড়ির কাগজপত্র পরীক্ষার অভিযান শেষে সাংবাদিকদের এ কথা বলেন সেতুমন্ত্রী।
ওবায়দুর কাদের বলেন, বিএনপি ও ফখরুল বেপরোয়া গাড়িচালকের মতো বেপরোয়া হয়ে পড়েছে। তারা গত ৯ বছরে ৯ মিনিটের আন্দোলন করতে পারেনি। তারা কোটা আন্দোলনের ওপর ভর করে ব্যর্থ হয়েছে, ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ওপর ভর করে ব্যর্থ হয়েছে, নিরাপদ সড়কের আন্দোলনের ওপর ভর করেও সফলতার মুখ দেখেনি। তাই আন্দোলনে হতাশ বিএনপি নেতাকর্মীদের চাঙা করার জন্য সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে।
আওয়ামী লীগের এই সাধারণ স¤পাদক বলেন, শিক্ষার্থীরা সড়কে সাত দিন ছিল। আর আমি সাত বছর ধরে আছি। তবে যতটুকু সাফল্য আসা দরকার ছিল সেই সাফল্য থেকে এখনো আমরা অনেক দূরে রয়েছি। এখনো গাড়ি চেকিং করতে যাই, সেখানে হয় গাড়ির ফিটনেস নেই, কারো ড্রাইভিং লাইসেন্স নেই। এগুলো পরিবর্তন করতে আরও সময় লাগবে।
কাদের বলেন, মালিক-শ্রমিকদের, পুলিশের এবং বিআরটিএ-এর নিরবিচ্ছিন্ন সমন্বিত প্রয়াস নিয়ে এগিয়ে যেতে হবে। আমরা এ মুহূর্তে একটি ক্র্যাশ প্রোগ্রাম হাতে নিয়েছি, সকাল ৯টা থেকে রাত ৯টা সারা দেশে বিআরটিএ-এর অফিস লাইসেন্স প্রদান ও নবায়ন করবে। এতদিন যারা আলস্যে দিন কাটিয়েছে তাদের মধ্যে সচেতনতা, সতর্কতা ফিরে এসেছে যে, নবায়ন, লাইসেন্স ছাড়া গাড়ি চালানো যাবে না। অনিয়মের মধ্যদিয়ে সড়ক পরিবহনের শৃংখলা বিনষ্টের যা ক্ষতি হয়েছে এই ক্ষতি অব্যাহত থাকলে সড়কের ক্ষতি, পরিবহনের ক্ষতি, দেশ ও জনগণের ক্ষতি।
এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় তত্ত্বাধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ইসহাকসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com