,

Notice :

গীতিকার রণধীর সরকার স্মরণে শোকসভা

শাল্লা প্রতিনিধি ::
প্রয়াত গীতিকার রণধীর সরকার স্মরণে শাল্লায় শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলা সদরে স্থানীয় শিল্পীগোষ্ঠীর আয়োজনে শহীদ মিনার পাদদেশে এই শোকসভার আয়োজন করা হয়।
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী শাল্লা উপজেলা শাখার সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাসের সভাপতিত্বে ও শাল্লা প্রেসক্লাবের সদস্য উপানন্দ দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উদীচীর উপদেষ্টা আজমান গণি তালুকদার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাল্লা প্রেসক্লাবের সভাপতি জয়ন্ত সেন। আরো বক্তব্য রাখেন সঙ্গীতশিল্পী সুবোধ চন্দ্র দাশ বাচ্চু, বিপুল রায়, রথীন্দ্র চন্দ্র দাশ, মহিতোষ দাশ, অভিনয় শিল্পী নিশিকান্ত দাশ প্রমুখ।
শোকসভায় স্বাগত বক্তব্য রাখেন রণধীর সরকারের জ্যেষ্ঠপুত্র বাউলশিল্পী রঞ্জন কুমার সরকার।
সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও রণধীর সরকারের আত্মার শান্তি কামনায় এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।
উল্লেখ্য, গত ৭ আগস্ট উপজেলার আনন্দপুর গ্রামের বাসিন্দা গীতিকার, সুরকার ও সঙ্গীতশিল্পী রণধীর সরকার ৮৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন।
শোকসভায় বক্তারা বলেন, রণধীর সরকার ছড়াগান, জারি-সারি, বাউল, ধামাইল, পদাবলি কীর্তন, পাঁচালি, নাটক, ইসলামি সঙ্গীতসহ বহু গান রচনা করে গেছেন। রণধীর সরকার কোনো গ্রন্থ প্রকাশ করতে না পারলেও, তার গান ছড়িয়ে পড়ে সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন প্রান্তে। প্রচারবিমুখ এই প্রতিভাবান ব্যক্তির পা-ুলিপিগুলো থেকে বই প্রকাশের উদ্যোগ নেয়ার জন্য বক্তারা সাহিত্য-সংস্কৃতিমনা মানুষদের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী