1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

উত্তর খুরমা আজমত আলী কলেজের সব শিক্ষার্থী অকৃতকার্য

  • আপডেট সময় শুক্রবার, ২০ জুলাই, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
ছাতক উপজেলার উত্তর খুরমা আজমত আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে কেউ পাস করতে পারেনি। ওই কলেজ থেকে মোট ২১ জন শিক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।
উত্তর খুরমা আজমত আলী হাই স্কুল এন্ড কলেজের হাইস্কুল শাখার দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক জানান, ওই শিক্ষা প্রতিষ্ঠানের কলেজ শাখায় কোনো শিক্ষকই নেয়। এটাই ফলাফল বিপর্যয়ের কারণ।
জানাযায়, সারাদেশে কেউ পাস করেনি এমন শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা এবার ৫৫টি। গত বছর ৭২টি প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল করেছিল। এবার শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ৪০০টি। গত বছর এই সংখ্যা ছিল ৫৩২টি।
এবার দিনাজপুর বোর্ডের ১২টি, ঢাকা ও রাজশাহী বোর্ডের ছয়টি করে, যশোর বোর্ডের চারটি; কুমিল্লা, বরিশাল ও সিলেট বোর্ডের দুটি করে এবং চট্টগ্রাম বোর্ডের একটি প্রতিষ্ঠানের সব পরীক্ষার্থী ফেল করেছে। এছাড়া মাদ্রাসা বোর্ডের ১৩টি এবং কারিগরি বোর্ডের সাতটি প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী এবার পাস করতে পারেনি।
অন্যদিকে ৪০০টি শিক্ষা প্রতিষ্ঠানের সব পরীক্ষার্থী এ বছর উচ্চ মাধ্যমিকে পাস করেছেন, গত বছর এ সংখ্যা ছিল ৫৩২টি। এ হিসেবে এবার শতাভাগ শিক্ষার্থী পাসের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ১৩২টি কমেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com