1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অপরাধ দমনে কঠোর হতে হবে

  • আপডেট সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮

গতকালের দৈনিক সুনামকণ্ঠের সংবাদশিরোনাম ছিল, ‘কিলিং মিশনে অংশ নেয় ১০জন।’ এই একই ঘটনার অন্য একটি দৈনিকের শিরোনাম করেছে, ‘৫ ঘাতক গ্রেফতার, সিএনজি উদ্ধার’। ব্যস! এইটুকুই যথেষ্ট। জলসবুজের শান্তদেশ সুনামগঞ্জের অবস্থা তলে তলে কোথায় গিয়ে পৌঁছেছে এরপর বোধ করি আর ব্যাখ্যা-বিশ্লেষণ করে বোঝাবার কোনও প্রয়োজন নেই। বুঝাই যায় সুনামগঞ্জ আর ভালো নেই। দেশের প্রত্যন্ত এই জেলা ধানের দেশ, মাছের দেশ, গানের দেশ বলে পরিচিত। পরিচিত দেশের লোকসংস্কৃতির রাজধানী বলে। কিন্তু সুনামগঞ্জের সেই সোনাদিন আর নেই। প্রযুক্তির কল্যাণে সমগ্র জেলার প্রত্যন্ত অঞ্চল যখন আব্দুজ জহুর সেতুর দ্বারা সংযুক্ত হয়ে উন্নতির পাখনা মেলার স্বপ্ন দেখছে, তখন এই সেতুর উন্নয়নের উপর ভর করে দুর্বৃত্ত ও খুনিরা বিস্তার করছে তাদের চক্রান্তের জাল। এর চেয়ে পরিতাপের বিষয় আর কী হতে পারে। কাকস্য পরিবেদনা! অশুভ শক্তির উত্থানকে ঠেকানো গেলো না। খুনি শয়তানের চোখ রাঙানি সুনামগঞ্জকে প্রত্যক্ষ করতেই হলো। মনে হচ্ছে নরকগুলজার নাটকের এই শুরু। প্রথম অঙ্কের প্রথম দৃশ্যের অভিনয় হয়ে গেলো মাত্র।
এই ঘটনা সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সদর থানার কর্মকর্তা মোহাম্মদ শহীদুল্লাহ। তাঁর নিতান্ত সংক্ষিপ্ত বক্তব্য কেবল অপরাধজগতের ভয়াবহ অবস্থার ইঙ্গিতবহ নয়, বরং সুনামগঞ্জের জন্য একটি সতর্কবার্তাও বটে। এদিক থেকে বিবেচনায় তাঁর আপাত সরল বক্তব্যটি খুবই তাৎপর্যপূর্ণ। তিনি বলেছেন, ঘাতকচক্রের সঙ্গে আলাপকালে তাঁর মনে হয়েছে, ঘাতকরা নানা অপরাধমূলক ঘটনা ও অপরাধচক্রের সঙ্গে জড়িত।
দেশে বর্তমান আর্থসামাজিক বিন্যাস উন্নতিমুখি তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু সেটা সুরমা নদীর উপর আব্দুজ জহুর সেতু যেমন নির্মাণ করছে তেমনি সঙ্গে নিয়ে আসছে গোদের উপর বিষফোঁড়ার মতো অশুভ শক্তির পূজারি অর্থলোভী মুনাফাখোর খুনিদেরকেও। এরপর আমরা কেবল আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের কাছে আমাদের জানমাল জিম্মা রাখতে পারি কেবল, এর বেশি যা পারি সেটা বড়জোর একটি প্রতিবাদী মানববন্ধন, যেটা সর্বদাই যথাযথ কর্তৃপক্ষ দেখেও দেখেন না, শোনেও শোনেন না। অন্তত এবার যেনো তা না হয়। যেকোনো ধরনের অপরাধ দমনে আরো কঠোর হতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com