1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি

  • আপডেট সময় বুধবার, ১১ জুলাই, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সংগঠনটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে সংগঠনটির নেতারা বলেন, শিক্ষার ভিত্তি মজবুত করার লক্ষ্যে ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয়করণের সময় আমাদের স্কুলগুলো বঞ্চিত হয়েছে।
বক্তারা বলেন, সরকারি চাকরি না পেয়ে দীর্ঘ ১৭ বছর ধরে আমরা জাতীয়করণ না হওয়া এসব বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছি। বিনা বেতনে অনেক কষ্টে কোমলমতি শিশুদের শিক্ষা দিয়ে যাচ্ছি। বিভিন্ন সময়ে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির ব্যানারে আমরা উপজেলা, জেলা, বিভাগ ও কেন্দ্রীয় পর্যায়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে আসছি। কিন্তু আমাদের স্কুলগুলো এখনও জাতীয়করণ করা হয়নি।
এ সময় মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জাতীয়করণের জন্য নির্ধারিত উপজেলা ও জেলার যাচাই-বাছাই প্রক্রিয়াধীন বিদ্যালয়গুলোকে জাতীয়করণের ঘোষণা দিয়ে বঞ্চিত শিক্ষকদের মর্যাদা দেওয়ার আহ্বান জানান শিক্ষক নেতারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মামুনুর রশীদ খোকন, মহাসচিব কামাল হোসেন, সহ-সভাপতি ফিরোজ উদ্দিন, মিজানুর রহমান ও হারুন-অর-রশিদ, যুগ্ম মহাসচিব বদরুল আমিন সরকার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com