,

Notice :

সাংস্কৃতিক কর্মী তানভীর আহমদ ইমু আর নেই

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুরের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ ও তরুণ সংবাদকর্মী তানভীর আহমদ ইমু (১৯) আর বেঁচে নেই। তিনি জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী আবদাল মিয়ার ছেলে। তাদের গ্রামের বাড়ি দক্ষিণ সুনামগঞ্জ থানার সিচনী গ্রামে।
জানাগেছে, ১০জুলাই মঙ্গলবার হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে ইমুকে সিলেট নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১১ জুলাই বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। হাসপাতালে যাওয়ার পথে ইমুর মৃত্যু হয়।
এদিকে, ইমুর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে জগন্নাথপুর উপজেলার সর্বত্র শোকের ছায়া নেমে আসে। বিকেল ৫টার দিকে জগন্নাথপুর পৌর সদরের শহীদ মিনারে ইমুর মরদেহ রাখা হলে ইমুকে শেষবারের মতো এক নজর দেখতে হাজারো শোকার্ত নারী-পুরুষের ঢল নামে। সন্ধ্যা ৭টার দিকে ইমুর নানা বাড়ি উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের রসুলপুর নোয়াপাড়া গ্রামে নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তানভীর আহমদ ইমু একজন ভাল মানের তরুণ অভিনেতা ছিলেন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর অবলম্বনে প্রয়াত সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানস রায় রচিত “সিংহাসন” নাটকের জমিদার চরিত্রে অভিনয় করে ইমু দেশব্যাপী ব্যাপক সাড়া জাগিয়েছিল। নাটকটি বিটিভিসহ বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয় এবং পুরস্কার লাভ করে।
সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ তরুণ অভিনেতা ও সংবাদকর্মী তানভীর আহমদ ইমুর অকাল মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি, সুনামগঞ্জ জেলা আ.লীগের সহ-সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান, জগন্নাথপুর পৌরসভার মেয়র আলহাজ¦ আবদুল মনাফ, প্যানেল মেয়র-২ সুহেল আহমদ, উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান আরশ মিয়া, আশারকান্দি ইউপি চেয়ারম্যান শাহ আবু ইমানী, লন্ডন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহ শাহীদুর রাহমান, জগন্নাথপুর উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি রমজান আলী, সাবেক সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলা জাপা নেতা ডা.আছকির খান, জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি আফছর উদ্দিন ভূইয়া, সেক্রেটারি জাহির উদ্দিন, সহ-সেক্রেটারি জুনেদ আহমদ ভূইয়া, প্রেসক্লাব উপদেষ্টা ও জগন্নাথপুর অনলাইন প্রেসক্লাব সভাপতি ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি ডা. নয়ন রায়, সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়া, সাহিত্য সম্পাদক মিছলুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক মীরজাহান মিজান, সদস্য আলী আছগর ইমন, কলি বেগম, আফজাল মিয়া, জগন্নাথপুর সংবাদপত্র বিক্রেতা সমিতির সভাপতি নিকেশ বৈদ্য প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী