,

Notice :
«» জেলা প্রশাসকের সাথে রিপোর্টার্স ইউনিটি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ «» সরকারি প্রতিষ্ঠানে সেবার মান আরো বৃদ্ধি করতে হবে : জেলা প্রশাসক «» জগন্নাথপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ভুল রিপোর্ট প্রদানের অভিযোগ «» কালনী নদী থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার «» স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল «» সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উদযাপনে জরুরি সভা আজ «» দুর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে «» নতুন এমপিওভুক্তির আবেদন ৯৪৯৮, চলছে যাচাই-বাছাই «» দ্বিমুখী ক্ষতি থেকে অভিভাবকদের রক্ষা করুন «» টাঙ্গুয়ার হাওর : নৌ মালিক-চালকদের কাছে জিম্মি পর্যটকরা

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি

সুনামকণ্ঠ ডেস্ক ::
বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সংগঠনটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে সংগঠনটির নেতারা বলেন, শিক্ষার ভিত্তি মজবুত করার লক্ষ্যে ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয়করণের সময় আমাদের স্কুলগুলো বঞ্চিত হয়েছে।
বক্তারা বলেন, সরকারি চাকরি না পেয়ে দীর্ঘ ১৭ বছর ধরে আমরা জাতীয়করণ না হওয়া এসব বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছি। বিনা বেতনে অনেক কষ্টে কোমলমতি শিশুদের শিক্ষা দিয়ে যাচ্ছি। বিভিন্ন সময়ে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির ব্যানারে আমরা উপজেলা, জেলা, বিভাগ ও কেন্দ্রীয় পর্যায়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে আসছি। কিন্তু আমাদের স্কুলগুলো এখনও জাতীয়করণ করা হয়নি।
এ সময় মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জাতীয়করণের জন্য নির্ধারিত উপজেলা ও জেলার যাচাই-বাছাই প্রক্রিয়াধীন বিদ্যালয়গুলোকে জাতীয়করণের ঘোষণা দিয়ে বঞ্চিত শিক্ষকদের মর্যাদা দেওয়ার আহ্বান জানান শিক্ষক নেতারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মামুনুর রশীদ খোকন, মহাসচিব কামাল হোসেন, সহ-সভাপতি ফিরোজ উদ্দিন, মিজানুর রহমান ও হারুন-অর-রশিদ, যুগ্ম মহাসচিব বদরুল আমিন সরকার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী