,

Notice :
«» ধর্মপাশায় বিদ্যুৎ সাব-স্টেশন নির্মাণকাজ দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে «» ৩০ তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট দিন : এমএ মান্নান «» মহাজোটের প্রার্থীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন : রনজিত চৌধুরী «» বিশ্বম্ভরপুরে স্বেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক লীগে যোগদান «» নৌকায় ভোট দিলে দেশে উন্নয়ন হয় : জয়া সেনগুপ্তা «» ছাতকে দুই জামায়াত নেতা গ্রেপ্তার «» ইতিহাসের তথ্যবিকৃতি কাম্য নয় «» মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার দৃপ্ত শপথে বিজয় দিবস উদযাপিত «» জুবিলী ও সতীশ চন্দ্র স্কুলের কোচিংবাজ শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের চিঠি «» সুনামগঞ্জ-৪ আসনকে উন্নয়নে বদলে দেবো : পীর মিসবাহ

দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

তরুণ প্রজন্মকে দুর্নীতি বিরোধী আন্দোলনে সম্পৃক্তকরণের জন্য সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে সচেতন নাগরিক কমিটি (সনাক), সুনামগঞ্জ এবং ইয়ুথ ইনগেজমেন্ট এন্ড সার্পোট (ইয়েস) সদস্যরা দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। বুধবার দুপুরে উক্ত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সনাক সভাপতি মো. গোলাম কিবরিয়া সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর পরাগ কান্তি দেব।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের সহকারি অধ্যাপক মো. শাহাদত হোসেন, সনাক সদস্য অধ্যপক পরিমল কান্তি দে, যোগেশ্বর দাশ, অ্যাড. খলিল রহমান, সঞ্চিতা চৌধুরী, অ্যাড. নাজনীন বেগম, টিআইবি’র সহকারি ম্যানেজার (এফএন্ডএ) মো. জিয়াউর রহমানসহ ইয়েস সদস্যবৃন্দ।
কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী আলোচনা সভায় বক্তারা বলেন, আগামীর প্রজন্মকে দুর্নীতিমুক্ত রাখতে হলে বর্তমান তরুণ সমাজকে দুর্নীতি ক্ষতিকর দিক সম্পর্কে অবহিত করে দুর্নীতির বিরুদ্ধে জাগিয়ে তুলতে হবে। তাই প্রতিটি পরিবার থেকে দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। এক সময় বাংলাদেশ পর পর দুর্নীতিতে বিশ্বের শীর্ষে অবস্থানে ছিল। বর্তমানে দুর্নীতিতে যে অবস্থানে আছে তা সন্তোষজনক নয়। আমাদের দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করতে হলে দুর্নীতিকে কমাতে হবে। আমাদের সবার হাতে এখন তথ্য ও প্রযুক্তি সুবিধা থাকায়, বিভিন্ন তথ্য আমরা সহজেই পেয়ে থাকি। ফেসবুকসহ নানা সোস্যাল মিডিয়া আমরা ব্যবহার করি। আমাদের সমাজের ছোট ছোট অন্যায়, অনিয়ম ও দুর্নীতির সংবাদগুলো সোস্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে সবাইকে জানিয়ে দিতে পারি। কারণ ছোট ছোট অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে যাদি সোচ্চার না হই, তাহলে একদিন তা বড় আকারে আমাদের সমাজের ক্ষতি করবে। অন্যায়কারীদের সাহস বেড়ে যাবে। তাই নিজেকে সৎভাবে গড়ে তুলে, নিজের পরিবারের সদস্যদেরকে নিয়ে সকল অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন দ্বাদশ শ্রেণির মানবিক শাখার সাদিয়া সুলতানা, দ্বিতীয় স্থান অধিকার করেন দ্বাদশ শ্রেণির মানবিক শাখার জান্নাতুল ফেরদৌস এবং তৃতীয় স্থান অধিকার করেন একাদশ শ্রেণির মানবিক শাখার নাইমা আক্তার। এছাড়াও ৭ জন শিক্ষার্থীকে বিশেষভাবে পুরস্কৃত করা হয়। পুরস্কার হিসেবে ক্রেস্ট, সার্টিফিকেট এবং বই প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. মোরশেদ আলম। -সংবাদ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী