,

Notice :

স্থানীয় সরকার যত শক্তিশালী হবে জনগণও তত বেশি সেবা পাবে : জেলা প্রশাসক

দোয়ারাবাজার প্রতিনিধি ::
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের বৃহৎ দায়িত্ব স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের ওপর ন্যস্ত। নাগরিকদের অধিকাংশ সেবা তারা দিয়ে থাকে। স্থানীয় সরকারকে বাদ দিয়ে উন্নয়নের কাক্সিক্ষত লক্ষ্য অর্জন অসম্ভব। বর্তমান সরকার স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। স্থানীয় সরকার যত শক্তিশালী হবে, জনগণও তত বেশি সেবা পাবে।
মঙ্গলবার দুপুরে দোয়ারাবাজার উপজেলার বোগলা বাজার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বোগলা বাজার ইউনিয়নের সম্ভাবনা, সমস্যা ও সমাধান শীর্ষক মতবিনিয়ম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মো. সাবিরুল ইসলাম আরো বলেন, সরকার প্রতিটি ইউনিয়ন পরিষদের মাধ্যমে তৃণমূলে ব্যাপক উন্নয়ন সাধিত করছে। উন্নয়ন কার্যক্রমে নারীদের অংশগ্রহণসহ সকল ক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। স্থানীয় সরকার অবকাঠামোকে আরো গতিশীল ও শক্তিশালী করতে সকলকে আন্তরিক হতে হবে। তিনি আরো বলেন, বোগলাবাজার হতে সীমান্ত এলাকা পর্যন্ত সড়ক সংস্কার করা হবে। ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো শীঘ্রই সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হবে।
ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ, সহকারি কমিশনার (গোপনীয়) মনজুর আলম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বারী, মান্নারগাঁও ইউপি চেয়ারম্যান আবু হেনা আজিজ, বোগলা রোছমত আলী রামসুন্দর স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তফা কামাল, গভর্নিংবডির সভাপতি মো. মিলন খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সফর আলী, বোগলাবাজার ইউনিয়ন কমান্ডার আব্দুল কাদির, ময়না মিয়া তালুকদার, ইউপি সদস্য হাবিবুর রহমান শেখ চান্দ, আকবর আলী, মনিরুজ্জামান নান্টু, আব্দুল ওয়াদুদ ভূইয়া প্রমুখ।
মতবিনিময় সভায় শেষে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ফলজ বৃক্ষের চারা রোপণ করেন। এর আগে তিনি বোগলা বাজার ইউনিয়ন মুক্তিযুদ্ধ জাদুঘর ও লাইব্রেরি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ, ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ। পরে জেলা প্রশাসক বোগলা রোছমত আলী রাম সুন্দর উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং বোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম পর্যবেক্ষণ ও পাঠদান করান। এসময় দোয়ারাবাজার উপজেলার উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ, সহকারী কমিশনার (গোপনীয়) মনজুর আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এছাড়া বোগলা বাজার ইউনিয়ন ডিজিটাল সেন্টার দর্শন করেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম। এসময় তিনি ইউনিয়ন ওয়েব পোর্টালে ইউনিয়ন পরিষদের উন্নয়ন প্রকল্পের তালিকা যাচাই করে দেখেন এবং এলজিএসপি-৩, টিআর/কাবিটা/কাবিখা/কর্মসৃজন কর্মসূচির প্রকল্পসহ অন্যান্য তথ্য ওয়েব পোর্টালে আপলোড করার নির্দেশনা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী