1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বর্তমান সরকারের আমলে প্রশাসনে ৬ লাখ পদ সৃষ্টি : সৈয়দ আশরাফ

  • আপডেট সময় রবিবার, ২৪ জুন, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
বর্তমান সরকারের মেয়াদে প্রশাসনে বিভিন্ন ক্যাটাগরিতে ৬ লাখ ১৩ হাজার ১৫৫টি পদ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি জানান, আরও ৫২ হাজার ৭৯টি পদ সৃজনের কার্যক্রম চলমান রয়েছে।
রোববার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে মানিকগঞ্জ-১ আসনের মমতাজ বেগমের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। ¯িপকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।
সংরক্ষিত আসনের জাহান আরা বেগম সুরমার প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ জানান, পুলিশের জন্য ৭৯ হাজার ২৪৯টি, সেনাবাহিনীর রামু ও লেবুখালীর ডিভিশনের জন্য ২৬ হাজার ৩৮৬টি পদসহ বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ/দফতর/অধিদফতর/সংস্থায় বিভিন্ন ক্যাটাগরির ৬ লাখ ১১ হাজার ১৮৪টি পদ রাজস্ব খাতে সৃষ্টিতে সম্মতি দেওয়া হয়েছে। ফলে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।
মন্ত্রী বলেন, গত ৯ বছরে বিসিএসের মাধ্যমে ২৮ হাজার ১৮১ জন কর্মকর্তাকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগ দেওয়া হয়েছে। ৩৬তম বিসিএসে দুই হাজার ৩২৩ জন নিয়োগের সুপারিশ করা হয়েছে। এ সময় নন-ক্যাডার পদে সাত হাজার ৪৮৫ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। সরাসরি বিজ্ঞপ্তির মাধ্যমে প্রথম ও দ্বিতীয় শ্রেণির ২০ হাজার ৫১৩ জন নিয়োগের সুপারিশ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com