1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির সঙ্গে প্রেম নয় : ওবায়দুল কাদের

  • আপডেট সময় শুক্রবার, ২২ জুন, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
আগামী জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির সঙ্গে কোনো প্রেম হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই।
বিএনপিকে অন্তবর্তী সরকারে রাখা হবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।
শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, রাজনীতিতে ভালবাসার কোনো স্থান নেই। রাজনীতি হচ্ছে হিসেবের অঙ্ক। হিসেবের অঙ্কে এখানে করুণা করা, ভালবাসা দেওয়া, প্রেম করার কোনো সুযোগ নেই।
আগামী সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সু¯পষ্ট বক্তব্য নেই মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ স¤পাদক বলেন, বিএনপি কী চায় সেটা তারা নিজেরাও জানে না। আমরা কী চাই সেটা সু¯পষ্ট। আমরা চাই সংবিধানের নির্দিষ্ট অরবিটের মধ্যে থেকে আগামী নির্বাচন হবে।
গত জাতীয় সংসদ নির্বাচনের আগের অন্তবর্তী সরকারে অংশগ্রহণ করতে বিএনপির প্রতি প্রধানমন্ত্রীর আহ্বানের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গতবার তারা সেই ট্রেন মিস করেছে। গণভবনে প্রধানমন্ত্রী ডেকেছেন। খালেদা জিয়ার প্রত্যাখ্যানের ভাষাটা এখনও কানে বাজে। কি অশালীন, অশ্রাব্য ভাষা সাবেক প্রধানমন্ত্রীর মুখে। এটা ভাবতে লজ্জা লাগে।
তিনি বলেন, সেদিন তারা বুঝিয়ে দিয়েছেন তারা সংলাপ চান না, তারা আলোচনা চান না। তারা এখন সংলাপ চান। কিন্তু এখন সংলাপের কোনো প্রয়োজন নেই।
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ স¤পাদক বলেন, আশঙ্কা তো থাকবেই। তবে এবার আমরা খুব কনফিডেন্ট। এবার (আগামী সংসদ নির্বাচন) আর গতবারের মতো জ্বালাও-পোড়াও করার সুযোগ দেওয়া হবে না। কেউ যদি ২০০১ সালের রঙিন খোয়াব দেখতে চান সে রঙিন খোয়াব আর সফল হবে না বলে মন্তব্য করেন কাদের।
নির্বাচনকালীন সরকারে নিরপেক্ষ প্রতিনিধি রাখতে বিএনপির দাবি প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, নিরপেক্ষতা বলতে কী বোঝায়? বিএনপির কাছ থেকে নিরপেক্ষতার সংজ্ঞা জানতে চাই। তাদের লোক হলে নিরপেক্ষ নইলে কেউ নিরপেক্ষ না।
২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে গণভবনে আয়োজিত বিশেষ বর্ধিত সভা থেকে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের আগামী জাতীয় নির্বাচন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচন, আগামী নির্বাচনকে নিয়ে মহল বিশেষের ষড়যন্ত্র বিষয়ে দিক নির্দেশনা দেবেন বলে জানান আওয়ামী লীগ সাধারণ স¤পাদক।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক স¤পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দপ্তর স¤পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক স¤পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক স¤পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক স¤পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com