1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আজ বিশেষ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী জেলার নেতারা ঢাকায়

  • আপডেট সময় শুক্রবার, ২২ জুন, ২০১৮

বিশেষ প্রতিনিধি ::
নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ শনিবার ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে দেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগ। সূর্যোদয়ের ক্ষণে বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হবে এই কর্মসূচি। কেন্দ্রীয় কর্মসূচিতে এবার সুনামগঞ্জের নেতারাও অংশ নিচ্ছেন।
দলীয় সূত্র জানায়, আজ শনিবার ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার নানা কর্মসূচি নিয়েছিল জেলা আওয়ামী লীগ। প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু দিন কয়েক আগে কেন্দ্র থেকে জানানো হয়, জেলার নেতারা এবার ঢাকায় প্রতিষ্ঠাবার্ষিকী পালনের কর্মসূচিতে যোগ দেবেন। সেখানে জাতীয় সংগীত পরিবেশন এবং পায়রা ও বেলুন ওড়ানো শেষে দলের প্রধান কার্যালয়ের নতুন ভবনের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১১টায় তিনি জেলার নেতাদের নিয়ে বিশেষ বর্ধিত সভায় অংশ নেবেন। আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশের নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সুনামগঞ্জ জেলার সংসদ সদস্য, উপজেলা ও পৌরসভায় দল মনোনীত মেয়র ও চেয়ারম্যন এবং দলের সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ স¤পাদকরাও থাকবেন বর্ধিত সভায়। এছাড়া জেলা ও প্রতিটি উপজেলা, পৌর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ স¤পাদকরা মিলিয়ে প্রায় ৩৪-৩৫ জন নেতা উপস্থিত থাকার কথা রয়েছে। সারাদেশ থেকে মোট ৪১৫৭ নেতা উপস্থিত থাকবেন।
ইতিমধ্যে কেন্দ্রের কর্মসূচিতে অংশ নিতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, সংসদ সদস্য, উপজেলা ও পৌরসভায় দল মনোনীত মেয়র ও চেয়ারম্যান, উপজেলা ও পৌর কমিটির নেতৃবৃন্দ ঢাকায় পৌঁছে গেছেন।
দলীয় সূত্রে জানা গেছে, দলের বর্ধিত সভায় অভ্যন্তরীণ দ্বন্দ্ব মিটিয়ে দলের ই¯পাত-কঠিন ঐক্য প্রতিষ্ঠার ওপর জোর দেবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি দলীয় শৃঙ্খলা বজায় রাখার সতর্কবাণী দেবেন তিনি।
সূত্র জানায়, আগামী ডিসেম্বর নাগাদ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশেষ বর্ধিত সভায় দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেবেন। দলীয় শৃঙ্খলার বিষয়ে জিরো টলারেন্সের সিদ্ধান্ত ঘোষণা করবেন তিনি।
জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাড. নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল বলেন, কেন্দ্র থেকে জানানো হয়েছে কারা কারা সভায় যোগ দেবেন। ইতিমধ্যে অধিকাংশ নেতৃবৃন্দ ঢাকায় পৌঁছে গেছেন। শনিবার জেলার নেতৃবৃন্দ ঢাকায় অবস্থান করায় সুনামগঞ্জে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি হচ্ছে না।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, আমি আগেই ঢাকায় এসেছিলাম পৌরসভার কাজে। পরে সভায় যোগ দেয়ার জন্য কেন্দ্র থেকে জানানো হয়েছে।
জেলা আ.লীগ সূত্র জানিয়েছে, বর্ধিত সভায় সুনামগঞ্জ জেলা আ.লীগের বর্তমান সাংগঠনিক অবস্থা তুলে ধরার পাশাপাশি আগামী নির্বাচনের বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরবেন নেতারা। সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে আ.লীগের দলীয় প্রার্থী দেয়ার বিষয়টিও উত্থাপন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com