1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২০ হাজার মাদরাসা ভবন নির্মাণ হবে : শিক্ষামন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ মে, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সারাদেশে ২০ হাজার মাদরাসা ভবন নির্মাণ করা হবে। দেশের মাদরাসা শিক্ষাকে আধুনিকায়ন করতে এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
মঙ্গলবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত রাজধানীর মহাখালী মসজিদে গাউছুল আজম কমপ্লেক্সে আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, মাদরাসা শিক্ষার উন্নয়নে অনেক পরিবর্তন আনা হয়েছে। শুধু ইসলামী শিক্ষা নয়, এর সঙ্গে আধুনিক শিক্ষার সমন্বয় করা হয়েছে।
তিনি বলেন, দেশের ৫০টি মাদরাসায় অনার্স কোর্স চালু হয়েছে। উচ্চশিক্ষার জন্য ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষা অধিদফতর, শিক্ষার্থীদের বৃত্তি, শিক্ষকদের বেতন বৈষম্য দূর, সাধারণ শিক্ষকদের সমান মর্যাদা দেয়া হয়েছে। মাদরাসা শিক্ষায় এখনও যে সমস্যা রয়েছে তা আলেমদের সঙ্গে পরামর্শ করে সমাধানের চেষ্টা চলছে।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব শাব্বীর আহমদ মোমতাজী বলেন, মাদরাসার পাঠ্যপুস্তক, সিলেবাস ও কারিকুলাম তৈরির দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিবে। এ ব্যাপারে অন্য কারো হস্তক্ষেপ আমরা মেনে নেব না। মাদরাসা শিক্ষা নিয়ে কেউ উস্কানিমূলক বক্তব্য দিলে আমরা বসে থাকবো না।
জমিয়াতুল মোদর্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন কারিগরি ও মাদরাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, সংসদ সদস্য বজলুল হক হারুন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক মো. মাহবুবুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com