1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বর্ণিল আতশবাজিতে স্যাটেলাইটের মহাকাশযাত্রা উদযাপন

  • আপডেট সময় বুধবার, ১৬ মে, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ ‘বঙ্গবন্ধু-১’ এর সফল উৎক্ষেপণ স্মরণীয় করে রাখতে সারাদেশের ন্যায় সুনামগঞ্জে আতশবাজি উৎসব উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে আতশবাজি প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
প্রদর্শনীর শুরুতে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর তাৎপর্য ও গুরুত্ব ব্যাখ্যা করে সুনামগঞ্জবাসীর উদ্দেশে বক্তব্য প্রদান করেন। প্রদর্শনীতে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, পিপি খায়রুল কবির রুমেনসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
আতশবাজি প্রদর্শনী দেখতে সুনামগঞ্জ স্টেডিয়ামে শত শত মানুষ সমবেত হন। এছাড়া শহরের বিভিন্ন এলাকা থেকে নারী ও শিশুরা উৎসবমুখর আতশবাজি প্রত্যক্ষ করেন।
উল্লেখ্য, বাংলাদেশ সময় শনিবার মধ্যরাতে ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারের লঞ্চ প্যাড থেকে উৎক্ষেপণ করা হয় কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু-১।
জানাগেছে, বর্তমানে সম্প্রচার ও প্রাকৃতিক দুর্যোগ বিষয়ে গবেষণার কাজের জন্য বিদেশি স্যাটেলাইটের ভাড়া বাবদ বছরে এক কোটি ৪০ লাখ ডলার (১১৮ কোটি টাকা) গুণতে হয়। তিন হাজার কোটি টাকা ব্যয়ে মহাকাশে পাঠানো এই কৃত্রিম উপগ্রহ কাজ শুরু করলে বিদেশি স্যাটেলাইট নির্ভরতা কাটিয়ে উঠে অর্থ সাশ্রয় করা সম্ভব হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com