1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পুনরায় চালু হবে ছনবাড়ি স্বাস্থ্যকেন্দ্র

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

হামিদুর রহমান বাবলু ::
ছাতকের ইসলামপুর ইউনিয়নের ছনবাড়িবাজারে বন্ধ থাকা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্রটি পরিদর্শন করেছেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী রাজিব মোস্তফা। বুধবার দুপুরে তিনি সরেজমিনে কেন্দ্রটি পরিদর্শন করেন।
বন্ধ থাকা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র পুনরায় চালু করার দাবিতে ছনবাড়িবাজার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র রক্ষা কমিটি ও এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবরে সম্প্রতি একটি স্মারকলিপি প্রদানের প্রেক্ষিতে সরেজমিনে পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এসময় সহকারি পরিবার পরিকল্পনা কর্মকর্তা কৃষ্ণদাস রায় ও মাঠ পরিদর্শক ধীরাজ কুমার দাস উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে স্থানীয় লোকজন যেকোন মূল্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্রটি পুনরায় চালু অথবা বিকল্প ব্যবস্থায় চালু করার দাবি জানান। স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হেকিম ইউনিয়নের স্বাস্থ্যসেবাবঞ্চিত মানুষের দুর্দশার চিত্র তুলে ধরে বলেন, এ এলাকায় বর্তমানে শিশু ও মাতৃমৃত্যুর হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। দুর্গম যোগাযোগ ব্যবস্থার কারণে যথাসময়ে রোগী নিয়ে সদর হাসপাতালে যাওয়া সম্ভব হয় না। তাই জরুরিভিত্তিতে স্বাস্থ্যকেন্দ্রটি চালু করা প্রয়োজন। ভুক্তভোগী মানুষের দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে স্বাস্থ্যকেন্দ্রটি পুনরায় চালুর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী রাজিব মোস্তফা। এ সময় আব্দুল জব্বার খোকন, লাল মিয়া মেম্বার, ইউনুছ আলী, জাহাঙ্গীর আলম রাসেল, কদ্দুছ মিয়া, ময়না মিয়া, আজর আলী, শফির মিয়া, মদরিছ আলী, মকবুল মিয়া, আব্দুল হক, তৈয়ব আলী, আহমদ আলী, মখলিছ আলী, আবুল হোসনসহ লোকজন উপস্থিত ছিলেন।
জানা যায়, ১৯৯০ সালে প্রতিষ্ঠিত হওয়া ছনবাড়িবাজার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্রটি ভূমি জটিলতা ও মামলা সংক্রান্ত বিষয়ে ২০০৪ সাল থেকে বন্ধ অবস্থায় পড়ে থাকে। ব্যক্তি মালিকানাধীন ভূমিতে স্বাস্থ্যকেন্দ্রটি প্রতিষ্ঠিত হওয়ার কারণে ভূমি মালিকের মামলা সংক্রান্ত জটিলতায় পড়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্রটি বন্ধ হয়ে পড়লে ইউনিয়নের ১১টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হয়ে পড়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com