1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট গঠন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
সন্ত্রাসবাদ মোকাবেলায় সন্ত্রাসবিরোধী এন্টিটেরোরিজম ইউনিট গঠন করেছে বাংলাদেশ পুলিশ। প্রাথমিকভাবে ৫৮১ সদস্যের সমন্বয়ে এই এন্টি টেরোরিজম ইউনিট গঠন করা হয়েছে।
বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-৩ এর এক আদেশে এই এন্টি টেরোরিজম ইউনিট গঠন ও এর কার্যক্রম পরিচালনার অনুমতি দেয়া হযেছে।
ওই আদেশে বলা হয়েছে- বাংলাদেশ পুলিশের সাংগঠনিক কাঠামোতে এন্টি টেরোরিজম ইউনিট গঠন ও এর কার্যক্রম পরিচালনার জন্য ৫৮১ টি পদ সৃজন ও ৪১টি যানবাহন টিওএন্ডই ভুক্তকরণ করা হয়েছে।
এজন্য পুলিশ অধিদপ্তরের আওতাধীন বাংলাদেশ পুলিশের সাংগঠনিক কাঠামোতে এন্টি টেরোরিজম ইউনিট গঠন এবং এর কার্যক্রম পরিচালনার জন্য ৫৮১টি পদের মধ্যে ৩১টি ক্যাডার পদ স্থায়ীভাবে ও ৫৫০ টি পদ অস্থায়ীভাবে সৃজন এবং ৪১টি যানবাহন টিওএন্ডই ভুক্ত করার সরকারী মঞ্জুরি জ্ঞাপন করা হয়েছে।
নবগঠিত ইউনিটটিতে অতিরিক্ত আইজিপি (গ্রেড-২) (১টি), ডিআইজি (১টি), অতিরিক্ত ডিআইজি (২টি), পুলিশ সুপার (৫টি), অতিরিক্ত পুলিশ সুপার (১০টি), সহকারী পুলিশ সুপার (১২টি), ইন্সপেক্টর (৭৫টি), উপ-পরিদর্শক (সশস্ত্র/নিরস্ত্র)(১২৫টি), সহকারী উপ-পরিদর্শক (সশস্ত্র/নিরস্ত্র) (১৪০টি), কনস্টেবল (২০০টি), সিস্টেম এনালিস্ট (১টি), এসিস্ট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার (১টি), সহকারী প্রোগ্রামার (১টি), অফিস সহকারী কাম ক¤িপউটার মুদ্রাক্ষরিক (২টি), বাবুর্চি (২টি) এবং পরিচ্ছন্ন কর্মী (৩টি)সহ মোট ৫৮১টি পদে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের নিয়োগ দেয়া হবে।
এছাড়া ইউনিটটিতে জিপ গাড়ি (১৬টি), সোয়াত ভ্যান (২টি), ডাবল কেবিন পিকআপ (৮টি), অ্যাম্বুলেন্স (১টি), ট্রাক (৫/৩ টন) (১টি), এপিসি (১টি), প্রিজন ভ্যান (১টি), ওয়াটার ট্রেইলার (১টি) এবং মোটর সাইকেলসহ (১০টি) সহ মোট ৪১টি যানবাহন বরাদ্দ দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com