1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নদী দূষণরোধে পৃথক আদালত প্রতিষ্ঠার সুপারিশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
নদী দখল ও দূষণরোধ এবং দূষণযুক্ত নদীর দূষণের মাত্রা উন্নয়নের লক্ষ্যে আইনি প্রক্রিয়া বাস্তবায়নে পৃথক আদালত প্রতিষ্ঠার সুপারিশ করেছে দশম জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটি সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
একই সঙ্গে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মাধ্যমে পরিবেশ দূষণকারী কোম্পানিগুলো বন্ধ করে দেওয়ার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ারও সুপারিশ করে কমিটি।
কমিটি সদস্য নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, তালুকদার আব্দুল খালেক, মো. আব্দুল হাই, মো. নূরুল ইসলাম সুজন, এম আব্দুল লতিফ, মো. আনোয়ারুল আজীম (আনার) এবং মমতাজ বেগম অ্যাডভোকেট বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং জাতীয় নদী রক্ষা কমিশনের কার্যক্রম স¤পর্কে বিস্তারিত আলোচনা হয়।
বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে যন্ত্রপাতি ক্রয়ে সক্ষমতা যাচাই করে ক্রয় করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com