1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আমরা হাওরবাসীর পাশে আছি : খাদ্যমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, হাওর এলাকায় ওএমএস চালু আছে, হতদরিদ্রদের কর্মসূচি চালু আছে। আমরা তাদের জন্য চেষ্টা করছি, পাশে আছি।
রোববার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ‘নিরাপদ খাদ্য আইন- ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা’ শীর্ষক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।
কর্মশালায় কামরুল ইসলাম বলেন, আমাদের অর্থনীতিকে বিধ্বস্ত করতে ও উন্নয়নকে থামিয়ে দিতে ষড়যন্ত্র হচ্ছে স্থানীয় ও আন্তর্জাতিকভাবে। জঙ্গি তৎপরতা, সন্ত্রাসী তৎপরতা তারই একটি অংশ। দেশের উন্নয়নকে থামিয়ে দিতেই এসব হচ্ছে। কিন্তু এরপরও দেশ এগিয়ে যাচ্ছে। আমরা ২০৪১ সালে উন্নত দেশ হবো। পশ্চিমা দেশে রাস্তার খাবার সানন্দে গ্রহণ করা যায়। ২০৪১ সালে আমরাও সেই রাস্তার পাশের খাবার সানন্দে গ্রহণ করবো। সেই পর্যায়ে যেতে চাই।
তিনি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে উন্নত দেশের দিকে যাত্রা। পশ্চিমা দেশের মতোই নিরাপদ খাদ্যের ব্যবস্থা করতে সক্ষম হবো। দশ টাকা দরে ৫০ লক্ষ পরিবারকে চাল দেয়া হচ্ছে। এতে প্রায় আড়াই কোটি মানুষ এই সুবিধা পাচ্ছেন। দেশে হতদরিদদ্র মানুষের সংখ্যা কিছু দিন আগেও ১২% এর ওপরে ছিল। এখন তা ১০% এর নিচে নেমে এসেছে। দরিদ্রের সংখ্য দিনদিন কমছে।
সিলেটের বিভাগীয় কমিশনার ড. নাজমানারা খানুমের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজ হক, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান মো. লুৎফুর রহমান, জেলা প্রশাসক রাহাত আনোয়ার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com