1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২ জুন বাজেট ঘোষণা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
আগামী ২ জুন ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট ঘোষণা করা হবে। এটি দেশের ৪৬তম বাজেট। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ওইদিন বিকেল ৩টায় জাতীয় সংসদে এ বাজেট উপস্থাপন করবেন। অর্থ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রসঙ্গত, আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের দ্বিতীয় মেয়াদের এটি তৃতীয় বাজেট। আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিতের এটি অষ্টম বাজেট। তবে এছাড়া এরশাদ সরকারের আমলে অর্থমন্ত্রী হিসেবে ১৯৮২-৮৩ এবং ১৯৮৩-৮৪ অর্থবছরের জাতীয় বাজেটও ঘোষণা করেন তিনি।
মন্ত্রণালয় সূত্র জানায়, ২ জুন সংসদে আগামী ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেট, চলতি ২০১৫-১৬ অর্থবছরের সংশোধিত বাজেট ও ২০১৬ সালের অর্থবিল উপস্থাপন করা হবে। অর্থবিল পাস হবে ২৯ জুন এবং মঞ্জুরীসহ অন্যান্য দাবি পাস হবে ৩০ জুন। এর আগে প্রস্তাবিত বাজেটের উপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সমাপনী বক্তব্য রাখবেন।
চলতি ২০১৫-১৬ অর্থবছরের সংশোধিত বাজেটের উপর আলোচনা শুরু হবে ৬ জুন এবং ৭ জুন এটা পাস হবে। নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনা শুরু হবে ৮ জুন এবং শেষ হবে ২৮ জুন। ছুটির দিন ছাড়া মোট ১৫ কার্যদিবস এ সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com