শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৪২ অপরাহ্ন

Notice :

শহরের খ্রিস্টান চার্চে চুরি নাকি শত্রুতা!

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহরের খ্রিস্টান সম্প্রদায়ের একমাত্র চার্চে সম্প্রতি রহস্যজনক চুরির ঘটনা ঘটছে। চুরি পাশাপাশি দুষ্কৃতকারীরা রাতে গির্জাঘরে প্রবেশ করে মূল্যবান জিনিষপত্রসহ ধর্মীয় নানা উপকরণ বিনষ্ট করে যাচ্ছে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার রাতে খ্রিস্টান মিশনের সম্পাদক সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত সোমবার রাতে দুষ্কৃতকারীরা চার্চের পশ্চিমের দরোজার সিটকিনি খুলে প্রবেশ করে ধর্মীয় কাজে ব্যবহৃত পিতলের ঘণ্টা, পিতলের ৬টি ক্যান্ডল স্ট্যান্ড, একটি সিলিং ফ্যান, সোলার প্যানেল, ৬টি এনার্জি বাল্ব নিয়ে যায়। এসব উপকরণ নিয়ে যাওয়ার পাশাপাশি খ্রিস্টান ধর্মের পবিত্র গ্রন্থ বাইবেলসহ ধর্র্মীয় অনেক উপকরণ মেঝেতে ছড়িয়ে-ছিটিয়ে রেখে যায়। যাওয়ার সময় বিদ্যুতের আর্থিং তার কেটে চার্চের ভিতরের ও বাইরের দুটি সুইচ, সোলার সিস্টেমের সুইচ ভেঙে যায়। অভিযোগ থেকে আরো জানা যায়, ২০১৪ সালের ২০ জুলাই চার্চে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছিল।
জানা গেছে, দুষ্কৃতকারীরা ধর্মীয় নানা উপকরণ এলোমেলো করে রেখে যাওয়ার পাশাপাশি গির্জা ঘরের দরোজার সামনে পায়খানা করে যায়। এসব ঘটনায় অনেকে সাম্প্রদায়িকতা শত্রুতা হিসেবে চিহ্নিত করেছেন।
খ্রিস্টান মিশনের বাসিন্দা ডেনিস চক্রবর্তী বলেন, চুরির ঘটনা আমাদের কাছে রহস্যজনক মনে হচ্ছে। দুষ্কৃতকারীরা চুরির পাশাপাশি অনেক গুরুত্বপূর্ণ জিনিষ এলোমেলোভাবে ছড়িয়ে রেখে যায়।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী