বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:৪৮ অপরাহ্ন

Notice :

প্রবাসী নেতা শাহগীর বখতের সঙ্গে মতবিনিময়

সুনামগঞ্জের কৃতী সন্তান যুক্তরাজ্যপ্রবাসী বিশিষ্ট রাজনীতিবিদ ও লেখক শাহগীর বখত ফারুকের সঙ্গে গতকাল সোমবার রাতে শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারে এক মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পাঠাগারে উদ্যোগে এই সভা হয়।
সুনামগঞ্জের বিশিষ্ট আইনজীবী ও লেখক হোসেন তওফিক চৌধুরীর সভাপতিত্বে ও পাঠাগারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শামসুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জের বিশিষ্ট আইনজীবী হুমায়ুন মনজুর চৌধুরী, সমাজকর্মী রমেন্দ্র কুমার দে মিন্টু, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কবি রবিউল লেইস রোকেস, লেখক সুখেন্দু সেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. শেরেনূর আলী, ম. আলতাফুর রহমান, অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু, প্রথম আলোর সুনামগঞ্জ প্রতিনিধি অ্যাডভোকেট খলিল রহমান প্রমুখ।
বক্তারা বলেন, শাহগীর বখত ফারুক তাঁর সামাজিক, রাজনৈতিক ও সেবামূলক নানা কাজের মাধ্যমে সুনামগঞ্জকে যুক্তরাজ্যে অত্যন্ত সম্মানের সঙ্গে তুলে ধরেছেন। তিনি সেখানে মূল ধারার রাজনীতির সঙ্গে দীর্ঘদিন থেকে যুক্ত। সেখানে দুইবার পার্লামেন্ট নির্বাচনে অংশ নিয়েছেন। দীর্ঘ ৪২ বছর ধরে যুক্তরাজ্যে আছেন। সুনামগঞ্জ তথা সিলেটের মানুষের কল্যাণে কাজ করছেন। সুনামগঞ্জবাসী তাঁকে নিয়ে গর্বিত।
সভায় শাহগীর বখত ফারুক তাঁর লেখা ‘ব্রিক লেইন, বাড়ি টু বাসা’ বইটি পাঠাগারের সাধারণ সম্পাদকের হাতে তুলে দেন।
শাহগীর বখত ফারুক বলেন, আমার দীর্ঘদিনের দেখা ব্রিক লেইন এবং সেখানকার মানুষের জীবনযাত্রা, পরিবর্তন, সাফল্য, সেখানে আমাদের দেশের আলোকিত মানুষদের কথা এই বইটিতে তুলে ধরার চেষ্টা করেছি। আমি যাঁদের সঙ্গে জীবনের দীর্ঘ সময় কাটিয়েছি, যাঁদের কাছ থেকে দেখেছি সেই ব্রিক লেইন বাসীর জন্য এটি আমার পক্ষ থেকে ছোট্ট উপহার।’ পাঠাগারে পক্ষ থেকেও তাঁকে একটি বই উপহার দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী