শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:২১ পূর্বাহ্ন

Notice :

মনীষী কার্ল মার্কস’র জন্মবার্ষিকীতে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার ::
মনীষী কার্ল মার্কসের জন্মবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শহরের পৌর মার্কেটের দ্বিতীয় তলায় ‘প্রতিস্বর গোষ্ঠী’ আয়োজিত আলোচ সভায় মার্কসবাদী তাত্ত্বিক, মুক্তচিন্তক, প্রগতিশীল রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
প্রতিস্বর সম্পাদক প্রভাষক এনামুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কবি ও গবেষক ইকবাল কাগজী, মাহিন হোসেন, অ্যাডভোকেট কল্লোল তালুকদার চপল, সাংবাদিক শামস শামীম, কবি মানবেন্দ্র কর, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রইসুজ্জামান, সাধারণ সম্পাদক তারেক চৌধুরী, ছাত্রনেতা জাকির হোসেন, দ্বীপাল ভট্টাচার্য্য, পুলক তালুকদার, শেখ ফয়সাল, তৈয়ব রহমান প্রমুখ।
বক্তারা বলেন, মৌলবাদ, পুঁজিবাদ, সা¤্রাজ্যবাদ ও বুর্জোয়া শ্রেণি সমাজতন্ত্রের প্রবক্তা কার্ল মার্কসকে আড়ালে রাখতে চায়। যতই সময় যাচ্ছে ততই প্রাসঙ্গিক ও উজ্জ্বল হচ্ছেন চিন্তার এই মহাজাতক। শত বছর আগে মনীষী মার্কস মানবিকতা, নারী-পুরুষের সমতার যে ছবি এঁকেছিলেন ইনিয়ে বিনিয়ে হলেও লুটেরারা আজ তা স্বীকার করেন। বক্তারা মহান এই তাত্ত্বিককে ব্যক্তিগত, সামাজিক, প্রাতিষ্ঠানিকভাবে চর্চার জন্য নতুন প্রজন্মের প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দকে আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী