বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৩:১২ পূর্বাহ্ন

Notice :

জগদল ও ভাটিপাড়া ইউনিয়ন : বিদ্রোহীদের সঙ্গে দলীয় নেতা-কর্মীরা

মাহমুদুর রহমান তারেক ::
দিরাইয়ের দুটি ইউনিয়নের আ.লীগের চেয়ারম্যান প্রার্থীতা নিয়ে জটিলতা দেখা দিয়েছে। স্থানীয় আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ কেন্দ্র ঘোষিত প্রার্থীদের মেনে নিতে পারছেন না। উল্টো তাঁরা বিদ্রোহীদের পক্ষে কাজ করছেন। দলীয় নেতৃবৃন্দ পাশে না থাকায় অনেকটা বেকায়দায় পড়েছেন আ.লীগ মনোনীত প্রার্থীরা।
আ.লীগ সূত্রে জানা গেছে, উপজেলার জগদল ও ভাটিপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে স্থানীয় এমপি সুরঞ্জিত সেনগুপ্ত, আব্দুস সালাম ও শাহজাহান কাজীর নাম কেন্দ্রে জমা দেন। কিন্তু কেন্দ্র থেকে এই দু’টি ইউনিয়নে মনোনয়ন পান হুমায়ুন রশিদ লাভলু ও জাহেদুল ইসলাম চৌধুরী। সুরঞ্জিত সেনগুপ্তকে পাশ কাটিয়ে জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান এই দুটি ইউনিয়নে তাঁর পছন্দের প্রার্থীর মনোনয়ন বাগিয়ে আনেন। কেন্দ্রের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেন নি স্থানীয় আ.লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। যাঁরা স্থানীয়ভাবে সুরঞ্জিত সেনগুপ্তের অনুসারী।
জগদল ইউনিয়নে শিবলী আহমেদ বেগ ও ভাটিপাড়া ইউনিয়নে শাহজাহান কাজী বিদ্রোহী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্থানীয় আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকার্মীরা মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের সময় দলীয় প্রার্থীদের সঙ্গে না গিয়ে বিদ্রোহী প্রার্থীর সঙ্গে ছিলেন। এসময় বিশাল শো-ডাউন করে বিদ্রোহীদের মনোনয়নপত্র দাখিল করতে দেখা গেছে।
এমন অবস্থায় চেয়ারম্যান প্রার্থীতা নিয়ে ক্ষমতাসীন দলের জটিলতা দেখা দিয়েছে। কেন্দ্রের মনোনয়ন পেয়েও অনেকটা বেকায়দায় আছেন দুই প্রার্থী।
অন্যদিকে, উপজেলার রফিনগর ইউনিয়নে জাহাঙ্গীর চৌধুরী, আল মামুন, ভাটিপাড়া ইউনিয়নে মাহবুব বখত চৌধুরী, রাজানগর ইউনিয়নে জহিরুল ইসলাম জুয়েল, নওশেরান চৌধুরী, আব্দুল হক, করিমপুর ইউনিয়নে শাহজাহান সরদার, তাড়ল ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আকিকুর রেজা ওরফে পুলিশ, কুলঞ্জ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আহাদ মিয়া, একরার হোসেন বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান জানিয়েছেন, কেন্দ্র থেকে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। দলীয় নেতাকর্মীদের তাঁদের সঙ্গে থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী