মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৫৭ অপরাহ্ন

Notice :

‘রংধনু’র আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার ::
‘নব জ্ঞানে গড়বো উন্নত সমাজ’ শ্লোগানে আত্মপ্রকাশ করলো সামাজিক সংগঠন ‘রংধনু’। গতকাল শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উপলক্ষে আয়োজন করা হয়েছিল বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার। জেলা শহরের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি ও বিভিন্ন প্রতিযোগিতায় তাঁদের অংশগ্রহণের মধ্য দিয়ে সাজানো হয়েছিলো এ আয়োজন। মেধা অন্বেষণ, বাংলা বানান ও স্পেলিং কনটেস্টের মধ্য দিয়ে জেলার ৮টি স্কুলের শিক্ষার্থীদের এ অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানসূচিতে ছিল রংধনু’র আত্মপ্রকাশ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মকবুল হোসেন, অ্যাডভোকেট সৈয়দ শায়েখ আহমদ, জানিগাঁও স্কুলের প্রধান শিক্ষক ফররুখ আহমদ, ব্র্যাক প্রতিনিধি মনিরুজ্জামান।
সভায় সভাপতিত্ব করেন রংধনু’র সভাপতি মোমেন তালুকদার।
সৈয়দ সাফায়েত আহমেদ ও তাছনিম হুমায়রা হক হিয়ার যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মিসবাহ বলেন, ‘তরুণদের হাত ধরেই বদলে যাবে ঘুনেধরা সমাজ। আগামীর সুন্দর দিনগুলো তারা আরও সুন্দর করে সাজিয়ে তোলবে। তারাই আমাদেরকে একটি সুখি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেবে। তবে এজন্য প্রয়োজন শিক্ষা ও অধ্যাবসায়। ভালো কাজের সাথে নিজেদেরকে জড়িয়ে রাখতে হবে। খারাপ কাজ পরিত্যাগ করতে হবে এবং নিজেকে যোগ্য নেতৃত্ব হিসেবে গড়ে তোলতে হবে। আমরা আজকের তরুণদের নিয়েই সামনে এগোতে চাই। লড়তে চাই সকল অপশক্তির বিরুদ্ধে। শান্তির শহরটাকে আমরা আরো সুন্দর করে সাজাতে চাই। রংধনুর আত্মপ্রকাশের এ আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এ সংগঠনটির সাথে সম্পৃক্ত তরুণদের ভালো কাজের সাথে নিজেদেরকে সব সময় জড়িয়ে রাখার একটা সুযোগ সৃষ্টি হলো।’
তিনি সংগঠনটির কার্যক্রমের সফলতা কামনা করেন।
আলোচনার পরবর্তী অংশে স্পেলিং কনটেস্ট, মেধা অন্বেষণ ও বাংলা বানান প্রতিযোগিতায় অংশগ্রহণকারী জেলা শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়, সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়, এইচএমপি উচ্চ বিদ্যালয়, বুলচান্দ উচ্চ বিদ্যালয়, লবজান চৌধুরী উচ্চ বালিকা বিদ্যালয়, আমবাড়ি উচ্চ বিদ্যালয় ও জানিগাঁও উচ্চ বিদ্যালয়ের মোট ৭০জন শিক্ষার্থীদের হাতে পুরস্কার তোলে দেওয়া হয়।
এছাড়াও পথশিশুদের মধ্যে বিতরণ করা হয় শিক্ষাসামগ্রী।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংধনু সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোহেল ইসলাম, আবুল আহসান নাহিদ, আবুল হাসান জিহাদ, নাহিদ হাসান, ফেরদৌস হাসান সায়েম, তাসলিমুল ইসলাম তাসলিম, তানভির আহমেদ শুভ, তানভীর মাহবুব পলাশ, রুদ্র চন্দ, সিদ্দিকুর রহমান তালহা, রানা, মহিউদ্দিন, ফাহিম, সৃজন, রাহুল, সায়মুন, নাকিব, ওসাম, হাসান, সাথী, কান্তা, মারিয়া, তোহা, মীম,কনি, সীমা, ঝুমা, তাসলিমা, তামান্না, পূজা, সেতু প্রমুখ।
শেষ ভাগে ছিল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সুনামগঞ্জের স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন। এ অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী