শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৫৩ অপরাহ্ন

Notice :

চার মাস ধরে অ্যাম্বুলেন্স বিকল

দিরাই প্রতিনিধি ::
প্রায় ৪ মাস ধরে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র অ্যাম্বুলেন্সটি বিকল থাকায় রোগী পরিবহনে ভোগান্তিতে পড়েছেন লোকজন। রোগীর স্বজনরা দ্রুত অ্যাম্বুলেন্সটি মেরামতের দাবি জানিয়েছেন।
এদিকে অ্যাম্বুলেন্সটি বিকল থাকায় বেশি সমস্যায় পড়েছেন হতদরিদ্র গর্ভবতী মায়েরা। তাছাড়া গুরুতর আহত রোগীদের পরিবহনে ভোগান্তি পোহাচ্ছেন রোগীর স্বজনরা।
সাকিতপুর গ্রামের শওকত মিয়া বলেন, কয়েক দিন আগে আমার গর্ভবতী মেয়েকে দিরাই হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে সিলেটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। হাসপাতালের সরকারি অ্যাম্বুলেন্স নষ্ট থাকায় দ্বিগুণ ভাড়া দিয়ে একটি প্রাইভেট গাড়ি নিয়ে সিলেটে যাই। আমার মতো অনেকেই এভাবে ভোগান্তিতে পড়ছেন। কর্তৃপক্ষের অবহেলার কারণেই আমাদের এই হাওর অঞ্চলের গরিব মানুষদের ভোগান্তি পোহাতে হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।
হাসপাতালে আসা একাধিক রোগীর স্বজনরা অভিযোগ করে বলেন, অসুস্থ রোগীদের দিরাই হাসপাতালে নিয়ে আসলেই কর্তৃপক্ষ বিভিন্ন অজুহাত দেখিয়ে অধিকাংশ রোগীকে সিলেট পাঠিয়ে দেয়। আর হাসপাতালের অ্যাম্বুলেন্সটি নষ্ট হওয়ায় প্রথমেই রোগী পরিবহনে সমস্যায় পড়তে হয় আমাদের।
দিরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুল আলম ৪ মাস ধরে অ্যাম্বুলেন্সটি নষ্ট হয়ে পড়ে থাকার বিষয়টি নিশ্চিত করে বলেন, গাড়ি মেরামত করতে বড় বাজেটের প্রয়োজন। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি এবং কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী