শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৪৯ পূর্বাহ্ন

Notice :

রামদিঘা ট্র্যাজেডি : কাউকে দায়ী না করে প্রথম তদন্ত প্রতিবেদন

স্টাফ রিপোর্টার ::
ধর্মপাশা উপজেলার চামরদানি ইউনিয়নের রামদিঘা গ্রামে পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে চারজন নিহত হওয়ার ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতির তিনটি তদন্ত কমিটির মধ্যে একটি তদন্ত কমিটি প্রতিবেদন পেশ করেছে।
নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারে মো. মজিবুর রহমান জানান, বৃহ¯পতিবার বিকেলে তার গঠন করা কমিটি তদন্ত প্রতিবেদন পেশ করেছে। প্রতিবেদনে কাউকে প্রত্যক্ষভাবে দোষী করা হয়নি।
প্রতিবেদনে বলা হয়েছে, তার ছিঁড়ে পড়ার আগে হাওরের বাতাসে কয়েক দিন ধরে তারে তারে ঘর্ষণ হচ্ছিল। এরই এক পর্যায়ে তারটি ছিঁড়ে পড়লে রণজিত সরকার ও তাঁর পরিবারের সদস্যরা মারা যান। এই কমিটি কোন সুপারিশ করেছে কি না জানতে চাইলে উত্তরে তিনি ‘না’ সূচক জবাব দেন। তিনি বলেন, তদন্ত প্রতিবেদন ঢাকা কেন্দ্রীয় দপ্তরে পাঠানো হবে। যা ব্যবস্থা নেয়া হবে তা সেখানের নির্দেশনা অনুযায়ীই।
একই ঘটনা তদন্তে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির তত্ত্বাবধায়কের কার্যালয় থেকেও দুই কার্য দিবস সময় দিয়ে তিন সদস্যের আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী হিন্দল দাস। নিজে এই কমিটির নেতৃত্ব দিচ্ছেন জানিয়ে বুধবার ঘটনার তদন্তে কমিটির সদস্য তিনিসহ তিনজন রামদিঘা গ্রামের ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
তিনি আরও জানিয়েছেন, পল্লী বিদ্যুৎ সমিতির ঢাকায় কেন্দ্রীয় দপ্তর থেকেও পৃথক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী