1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পাঠ্যপুস্তকের প্রচ্ছদে প্রধানমন্ত্রীর ছবি রাখার সুপারিশ সংসদীয় কমিটির

  • আপডেট সময় বুধবার, ২৭ এপ্রিল, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
২০১৭ শিক্ষাবর্ষ থেকে প্রাক-প্রাথমিক এবং প্রাথমিক স্তরের সব পাঠ্যপুস্তকের প্রচ্ছদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বই বিতরণের ছবিসহ ‘মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা’ স্লোগানটি অন্তর্ভুক্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় স¤পর্কিত স্থায়ী কমিটির বৈঠক এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম এবং উম্মে রাজিয়া কাজল অংশ নেন।
এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ূন খালিদসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নতুন জাতীয়করণকৃত স্কুলের শিক্ষার মানে সমতা আনা এবং শিক্ষক সমন্বয়ের উদ্দেশ্যে জনস্বার্থে শিক্ষকদের আন্তঃবদলির কার্যক্রম গতিশীল করার সুপারিশ করা হয়। কমিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে পদোন্নতি/নিয়োগ কার্যক্রম দ্রুত স¤পন্ন করার সুপারিশ করে।
বৈঠকে সারা দেশের সকল উপজেলাকে স্কুল ফিডিং কার্যক্রমে অন্তর্ভুক্ত করে প্রকল্প বাস্তবায়নের প্রক্রিয়া জোরদার করার সুপারিশ করা হয়। বৈঠকে সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্কুল কাউন্সিল এবং কাব দল কার্যক্রম অব্যাহত রাখার সুপারিশ করা হয়। তাছাড়া বিদ্যালয়গুলোতে ‘মা সমাবেশের’ প্রয়োজনীয় উদ্যোগ নেয়ারও সুপারিশ করা হয়। কমিটি প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে চলমান মামলাগুলোর রায়ের পর আর কোনো আপিল না করার এবং চলমান আপিলের কার্যক্রম না চালানোর সুপারিশ করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com