শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৩১ পূর্বাহ্ন

Notice :

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি :প্রতারণার ফাঁদ থেকে সাবধান!

সুনামকণ্ঠ ডেস্ক ::
শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ, ভবন নির্মাণ, এমপিওভুক্তি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদনসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের কথা বলে একটি প্রতারক চক্র দেশের বিভিন্ন স্থানে শিক্ষাপ্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ দাবি করছে বলে অভিযোগ উঠেছে। বৃহ¯পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে থেকে একে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ, ভবন নির্মাণ, এমপিওভুক্তি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদন প্রভৃতি শিক্ষা মন্ত্রণালয়ের রুটিন কাজ। নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে মন্ত্রণালয়ে এ ধরনের কাজ স¤পন্ন হয়। এসব সরকারি কাজের জন্য অর্থ আদায়ের কোনো বিধান নেই। শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা কখনো শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ বা এ ধরনের কাজের জন্য অর্থ গ্রহণ করেন না।
শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ বা এ ধরনের কোনো কাজের জন্য অর্থ গ্রহণ করেছেন বলে প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এসব কাজের নামে কাউকে কোন ধরনের অর্থ না দেয়ার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের ওই বিজ্ঞপ্তিতে। কেউ এ ধরনের কাজের কথা বলে অর্থ দাবি করলে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী