1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভিসা ছাড়াই ইন্দোনেশিয়া ভ্রমণ করতে পারবে বাংলাদেশীরা

  • আপডেট সময় সোমবার, ৪ এপ্রিল, ২০১৬

অনলাইন ডেক্স::
দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়া বেড়াতে বাংলাদেশীদের জন্য আর কোন ভিসার প্রয়োজন নেই! ভিসা ছাড়াই ইন্দোনেশিয়ায় প্রবেশ করতে পারবে বাংলাদেশসহ আরো ৭৮টি দেশের পর্যটকরা। তবে এই সুযোগ সব নাগরিকদের জন্য নয়।

এক্ষেত্রে কিছু শর্ত রয়েছে। যেসব বাংলাদেশি নাগরিক পর্যটক হিসেবে ৩০ দিনের কম সময়ের জন্য ইন্দোনেশিয়ায় ঘুরে বেড়াতে আগ্রহী শুধুমাত্র তারাই ভিসা ছাড়া দেশটিতে প্রবেশ করতে পারবে।

ইন্দোনেশিয়ায় যারা যেতে আগ্রহী তাদের ইন্দোনেশিয়ার বিমানবন্দরে ৩০ ডলার পরিশোধ করতে হবে।

ইন্দোনেশিয়ায় বাংলাদেশি রাষ্ট্রদূত নাজমুল কুয়াউনাইন জানিয়েছেন, এই সুবর্ণ সুযোগটি এপ্রিলের যে কোনো সময় থেকেই শুরু হতে পারে। দেশটির সরকারের এই বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্তভাবে ঘোষণা দেওয়ার জন্য কিছু প্রক্রিয়া সম্পন্ন করার অপেক্ষা মাত্র। আর প্রক্রিয়া সম্পন্ন হলেই এই আইন বাস্তবায়িত হবে।

ইন্দোনেশিয়ার মন্ত্রিপরিষদের সচিব গত ১৮ মার্চ এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্ট জোকো উইডোডো এবিষয়ে একটি ডিক্রিতে সই করেছেন। নতুন এই সিদ্ধান্তের মাধ্যমে এ পর্যন্ত দেশটি ১৬৯টি দেশের পর্যটকদের জন্য ফ্রি এন্ট্রি ভিসা চালু করল।

গত বছর প্রায় ৯৭ লাখ পর্যটক দেশটিতে ভ্রমণ করেছেন। ভিসামুক্ত প্রবেশের আইনের ফলে বাংলাদেশ থেকে অনেকেই ইন্দোনেশিয়া যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com